গাইবান্ধার সন্তান উম্মে কুলসুম স্মৃতি কৃষক লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় পলাশবাড়ী উপজেলা আ’ লীগের আনন্দ মিছিল

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার কৃতি সন্তান অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় গতকাল বুধবার (৬ নভেম্বর) সন্ধ্যায় পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এক বিশাল আনন্দ মিছিল ও মিস্টি বিতরণ।
জানা যায়, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার জামালপুর গ্রামে ১৯৬৩ সালের ১ লা জুন উম্মে কুলসুম স্মৃতি জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম মোকসেদ আলী প্রধান মধু ও মা মরহুমা মাহমুদা এবং স্বামী মাহবুর রহমান। জন্মস্থান পলাশবাড়ীতেই তার শিক্ষা জীবন শুরু হয়।
গতকাল বুধবার (৬ নভেম্বর) সকাল ১১ টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কৃষকলীগের দশম জাতীয় সম্মেলনে তিনি সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
এর আগে কৃষকলীগের কেন্দ্রীয় কমিটিতে তিনি যুগ্ন- সাধারণ সম্পাদক ছিলেন,  যাহা ২০১৫ সালে মেয়াদোত্তীর্ণ হয় এ কমিটির।  দশম জাতীয় সংসদ নির্বাচনের ধারাবাহিকতায় আওয়ামী লীগের মনোনয়নে (৩০৪) গাইবান্ধা-জয়পুরহাট জেলার সংরক্ষিত আসনে  এমপি নির্বাচিত হন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি পলাশবাড়ী-সাদুল্যাপুর নির্বাচনী  এলাকা গাইবান্ধা-৩ আসন এর আওয়ামী লীগের  মনোনয়ন প্রত্যাশী ছিলেন। বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির  সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর উম্মে কুলসিম স্মৃতি বাংলাদেশ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন সর্বস্তরের নেতৃবৃন্দের নিকট শুভেচ্ছা বিনিময় করেন।
ছাত্রজীবন থেকেই স্মৃতি ছাত্রলীগের রাজনীতে সক্রিয়। আওয়ামী লীগ সমর্থক পরিবারের এ সন্তান ছাত্রজীবন শেষে একজন আইনজীবী হিসেবে ১৯৯৩ সালে ঢাকা বারে যোগদান করেন এবং আওয়ামী রাজনীতি তথা আওয়ামী আইনজীবী পরিষদের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত হন।
বিগত ২০০০ সালে ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে কার্যকরী পরিষদের এক নম্বর সদস্য নির্বাচিত হন। ২০০৬-০৭ সালের ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে কার্যকরী পরিষদের সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হন, ২০০৩ সালে বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটিতে সাধারণ সদস্য হিসেবে যোগদান করেন। পরে আইন বিষয়ক সম্পাদক ও পরে ২০১২ সালে কাউন্সিল অধিবেশনে কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
বর্তমান সময়ে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের গাইবান্ধা জেলা শাখা ও বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য।
এছাড়াও জাতীয় সংসদের কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি কমনওয়েলথ পার্লামেন্টারিয়ান অ্যাসোসিয়েশন (সিপিএ) বাংলাদেশ চ্যাপ্টারের সদস্য।
এ উপলক্ষে ৬ নভেম্বর জন্মভূমি গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা কৃষকলীগের আয়োজনে এক বিশাল আনন্দ মিছিল বের হয়। মিছিল শেষে মিষ্টি বিতরণ করা হয়। গাইবান্ধা জেলা আ’ লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মী তাকে অভিনন্দন জানিয়েছেন।
দেশের কৃষি উন্নয়ন এবং কৃষকের স্বার্থরক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে ১৯ এপ্রিল বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠা করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.