খুলনায় রেকর্ড সংখ্যক করোনা রোগী সনাক্ত : নগরীতে ২৬৮, জেলায় ১২০

খুলনায় রেকর্ড সংখ্যক করোনা রোগী সনাক্ত
*  মোট আক্রান্ত ২৬৮ ও জেলায় ১২০
* উপসর্গ নিয়ে এ পর্যন্ত মোট মৃত্যু ৪৩জন
* খুলনায় করোনায়  মৃত্যু ৬
খুলনা ব্যুরো: এ যাবতকালের মধ্যে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সবচেয়ে বেশি করোনা রোগী সনাক্ত হয়েছে গতকাল শনিবার (১৩ জুন) । যা অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে।  খুলনা ল্যাবে ২৮৪টি নমুনা পরীক্ষার পর ৮০জনের করোনাভাইরাস (কোভিড-১৯) সনাক্ত হয়েছে। এর মধ্যে খুলনারই ৪৪জন। খুলনার ৪৪ জনের মধ্যে মহানগরীর ২৮জন এবং জেলার ১৬জন। বাকী ৩৬ জনের মধ্যে বাগেরহাটের সাতজন, সাতক্ষীরার চারজন, যশোরের ১৪জন, ঝিনাইদহের নয়জন এবং মাগুরার দু’জন রয়েছেন। খুলনার সিভিল সার্জন ডা: সুজাত আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।
গতকাল সনাক্ত হওয়ায় খুলনা মহানগরীর বাসিন্দারা হলেন, খুমেক হাসপাতাল কোয়ার্টারের জয়ন্তী রানী বিশ্বাস (৪৯) ও এইচএম সুলতান মাহমুদ (৪৫), বানিয়াখামারের মো: মিজানুর রহমান (৩৬), টুটপাড়ার ডা: খন্দকার মিজানুর রহমান (৫৫) ও আসলাম (৫৫), সাউথ সেন্ট্রাল রোডের সামিন (১০) ও তানিশা (৩), খালিশপুর সেন্ট্রাল রোডের খন্দকার রইজুদ্দিন (৬৬), ক্রিসেন্ট আবাসিক এলাকার ইমদাদুল হাসিব (৪১), বিকে রায় রোডের নাসিরুদ্দিন (৬৮), ময়লাপোতার মো: আবুল হোসেন (৬৬), শেখপাড়ার আলী দেওয়ান (৪৫), মুজগুন্নি ২১ নম্বর রোডের নুর (১৯), মুজগুন্নি ২ নম্বর রোডের মোজাম্মেল হক (৪৬), মুসলমানপাড়ার ইলিয়াস আহমেদ (৬০), মুসলমানপাড়া ক্রস রোডের নাইম (২০), ইলসামপাড়ার কোহিনুর (৬০), বকশিপাড়া লেনের এম.এ. সালাম (৬১), খালিশপুরের ওবাইদুল্লাহ খান (২৯), টুটপাড়ার আখি (২২) ও রাজ (৩০), দৌলতপুর দেয়ানার আশকুর (২০), গল্লামারীর মিজানুর (৩০), নতুনবাজার বাশপট্টির রুবেল আহমেদ (২৩), নিরালা আবাসিক এলাকার মনিরা সুলতানা (৩৮), সাদমান বিন সাখাওয়াত (১১) ও ফারসিনা খাতুন (৩৫) এবং বাগমারার আব্দুর রশিদ (৩৫)।
এছাড়া খুলনার জেলার আক্রান্তরা হলেন, পাইকগাছার কপিলমুনির আব্দুল মান্নান সরদার (৮৮), তেরখাদার মো: নাইম মোল্লা (২০), সুমাইয়া (২৩) ও মো: তানভীর (সাড়ে তিন মাস), দিঘলিয়ার সেনহাটির অহনা (১১) ও খাদিজা পারভীন (৪০), রূপসার শিরগাতির তাসলিমা (৬০), নাবিদ হাসান (১২), মিথি (১৪), রুমা খাতুন (২৪) ও সেনেরবাজারের রবীন (৪০), দিঘলিয়ার মো: হাবিব (৩০), তেরখাদার জুনায়েত (৩২), দিঘলিয়ার সেনহাটির আতিয়ার মোল্লা (৫৫), রূপসার শিরগাতীর আবিদা (১৭ এবং শেখ রিয়াজুল ইসলাম (৩৯)।
এ নিয়ে খুলনা ল্যাবে গতকাল পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে নয় হাজার ১০৮টি নমুনা। যার মধ্যে সর্বমোট পজেটিভ রিপোর্ট আসে ৬২৩ জনের। আক্রান্ত ৬২৩ জনের মধ্যে খুলনা মহানগরীর মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬৭ এবং জেলায় ১২০জনে। বাকী ২৩৬জন খুলনা বাদে অন্যান্য জেলার। এছাড়া খুলনা বিভাগের মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় এবং কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবেও পরীক্ষা হচ্ছে।
খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: রাশিদা সুলতানা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, খুলনা বিভাগের ১০ জেলায় এ পর্যন্ত সর্বমোট করোনা আক্রান্তের সংখ্যা ১২৪৪জন। যার মধ্যে শীর্ষে অবস্থান করছে খুলনা জেলা। খুলনা জেলার মধ্যে আবার খুলনা মহানগরীতে সবচেয়ে বেশি রোগী।
করোনা হাসপাতাল থেকে ৮ জনের ছাড়পত্র: করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে গতকাল ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন খুলনা নিউমার্কেট দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মাসুদুর রহমান গোরাসহ আটজন। এরা হলেন, ক্রিসেন্ট কলোনীর শেখ আ: মান্নান ও দেলোয়ার শিল্পপুলিশ সম্ভু চাঁদ মন্ডল ও মো: শান্ত মাহমুদ, তেরখাদার এসআই আশরাফুল, কয়রা গিলাবাড়ির আ: রহিম এবং নগরীর শেরে বাংলা রোডের নজরুল ইসলাম।
উপসর্গ নিয়ে আরও তিনজনের মৃত্যু: এদিকে করোনার উপসর্গ নিয়ে গতকাল শনিবার খুলনা মেডিকেল হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন দু’জনের মৃত্যু হয়েছে। এরা হলেন, যশোর বেনাপোল পোর্ট থানার শাহারান (৬০) এবং নগরীর বাগমারার মনোয়ারা বেগম (৪৫)।
খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) এবং করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ড ও ফ্লু কর্ণারের মুখপাত্র ডা: মিজানুর রহমানবিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বেনাপোলের মোসারফের স্ত্রী শাহারান বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ভর্তি হয়ে শুক্রবার রাত ১১টার দিকে এবং বাগমারার ফজর আলীর স্ত্রী মনোয়ারা বেগম বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে ভর্তি হয়ে গতকাল শনিবার রাত সাড়ে নয়টার দিকে মৃত্যুবরণ করেন। এছাড়া নগরীর ২৪/২ নম্বর দেবেন বাবু রোডে শুক্রবার দিবাগত রাতে এক নারীর মৃত্যু হয়েছে বলে এলাকাবাসী জানিয়েছে। খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু জানান, খবর পেয়ে পুলিশ ও সিভিল সার্জনের একটি প্রতিনিধিদল সেখানে গিয়ে ওই নারীর নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠিয়েছে। এ নিয়ে খুলনায় করোনার উপসর্গ নিয়ে সর্বমোট ৪৩ জনের মৃত্যু হলো।
করোনায় মোট মৃত্যু ছয় জনের: মহানগরীতে দু’জনসহ খুলনা জেলায় করোনায় এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ছয়জনের। এরা হলেন, রূপসার রাজাপুরের নূর আলম ওরফে নূরুজ্জামান, দেয়াড়ার জরিনা বেগম (৬০), দিঘলিয়ার সেনহাটির নজরুল ইসলাম (৫৫), রূপসার তানভীর আলম বাবু (৩১), নগরীর হরিণটানা থানাধীন মোহাম্মদনগর এলাকার মো: ফরিদ হোসেন (৫৫) এবং খালিশপুর ক্রিসেন্ট কলোনীর মুন্না আক্তার (৪০)।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.