খুলনায় বুদ্ধি প্রতিবন্ধী শিশুকে শ্বাসরোধে হত্যা

 

খুলনা ব্যুরো: সম্রাট খান (১১) নামে এক বুদ্ধি প্রতিবন্ধী শিশুকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। সকাল ৮টার দিকে নগরীর দৌলতপুরস্থ পাবলা দফাদারপাড়া এলাকায় এ হত্যাকা-ের ঘটনা ঘটে। নিহত সম্রাট স্থানীয় ফার্নিচার ব্যবসায়ী জাহিদ খানের ছেলে।
এদিকে, পুলিশ ঘটনাটিকে রহস্যজনক সন্দেহ করলেও নিহতের পরিবারের পক্ষ থেকে বলা হয়, চুরির ঘটনা দেখে ফেলায় তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

নিহতের পরিবার ও স্থানীয় সূত্র জানায়, শনিবার সকালে বাবা জাহিদ খান ঘরের দরজা খুলে তার বড় মেয়েকে সঙ্গে নিয়ে বাইরে যান। এর কিছু সময় পর তার মাও পাশের বাড়িতে যান। এসময় ঘরে একাই ঘুমিয়েছিল সম্রাট। সকাল সাড়ে ৮টার দিকে তারা ঘরে ফিরে আসেন। এ সময় ঘরের আসবাবপত্র তছনছ অবস্থায় দেখতে পান। পরে সম্রাট কে ডাকাডাকি করলে সে আর ঘুম থেকে ওঠেনি। তার গলায় ফাঁসের চিহ্ন রয়েছে।

পরিবারের ধারণা, ঘরের দরজা খোলা পেয়ে হয়তো চোর ঢুকেছিল। কিন্তু সম্রাট দেখে ফেলায় তাকে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে গেছে। তবে, স্থানীয়দের ধারণা, সম্রাট বুদ্ধিপ্রতিবন্ধী থাকায় প্রায়ই পরিবারের জিনিসপত্র ভাঙচুর করতো। এ কারণে পরিবারের কেউ বিরক্ত হয়ে তাকে শ্বাসরোধে হত্যা করতে পারে।

এ ব্যাপারে দৌলতপুর থানার ওসি কাজী মোস্তাক আহমেদ বলেন, হত্যাকা-ের বিষয়টি প্রাথমিকভাবে রহস্যজনক মনে হচ্ছে। বিশেষ করে ঘটনার সময় বাড়িতে অন্য কেউ না থাকা এবং ছেলেটি কিছুটা মানসিক ভারসাম্যহীন থাকায় প্রায়ই তার বাবা তাকে মারধর করতো বলে তথ্য পাওয়ায় সন্দেহ আরো বেড়েছে। তার হত্যার কারণ খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে।

তিনি জানান, সকাল ৯টার দিকে সম্রাটের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.