খুলনায় তিন কেন্দ্রে পুন:ভোট সম্পন্ন, জাল ভোট দিতে এসে ৬ জনের জরিমানা

খুলনা ব্যুরো : খুলনা সিটি কর্পোরেশন-কেসিসি’র তিনটি কেন্দ্রের পুন:নির্বাচনে আগের নির্বাচনে এগিয়ে থাকা তিন প্রার্থীই বিজয়ী হলেন। বিজয়ী কাউন্সিলররা হলেন সংরক্ষিত ৯ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত প্রার্থী মাজেদা খাতুন(আনারস), সংরক্ষিত ১০ নম্বর ওয়ার্ডের আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী লুৎফুন নেছা(চশমা) এবং সাধারণ ৩১ নম্বর ওয়ার্ডের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক কাউন্সিলর মোহাম্মদ হোসেন মুক্তার ছেলে মো: আরিফ হোসেন মিঠু(ব্যাডমিন্টন র‌্যাকেট)।

বুধবার সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ হয়। এসময় সংরক্ষিত ৯ নম্বর ওয়ার্ডের ইকবাল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে ব্যাপকহারে জালভোট দেয়ার চেষ্টা করা হলেও নির্বাচনের সাথে সংশ্লিষ্টদের কঠোর পদেক্ষপের ফলে তা প্রতিহত হয়। এসময় জালভোট দিতে এসে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা দিয়ে ছাড়া পান ছয়জন।

এরা হলেন, ইকবাল নগর এলাকার অপূর্ব সরকারের স্ত্রী টুম্পা সরকার, রায়পাড়ার মফিজ কাজীর কন্যা আফরোজা আক্তার, একই এলাকার শাহজাহানের পুত্র সুজন, হোসেন মোল্লার পুত্র বাবুল মোল্লা, মারুফ গাজীর পুত্র মুন্না গাজী ও আলতাফ হোসেনের পুত্র মিরাজুল ইসলাম। ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ডুমুরিয়ার উপজেলা নির্বাহী অফিসার শাহনাজ বেগম প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে ৭ দিন করে কারাদ-াদেশ দেন। আটককৃতদের পক্ষে জনৈক হুমায়ূন কবির জরিমানার পরিশোধ করে তাদের মুক্ত করেন। তবে, একই সময় জাল ভোট দিতে এসে সুমিত এবং অপর যুবক হাফিজ হাওলাদারকে পুলিশ আটক করেও ছেড়ে দেয়।

ওই কেন্দ্রের দায়িত্বরত এএসআই মাসুদ জাল ভোটারদের ছাড়িয়ে দিতে সহায়তা করেন বলে দেখা যায়।
ভোট চলাকালে দুপুর পৌনে ২টার দিকে ইকবাল নগর স্কুল কেন্দ্রের সামনে বিএনপির কর্মী-সমর্থকদের আওয়ামীলীগের একজন কাউন্সিলরের নেতৃত্বে ধাওয়া দেয়া হলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এসময় পুলিশ দু’পক্ষকে নিয়ন্ত্রণে ব্যর্থ হলে তাৎক্ষনিক সেখানে বিজিবি সদস্যরা গিয়ে উভয় পক্ষকে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

এরপর থেকে পুরো কেন্দ্র এলাকায় শান্ত পরিবেশ বিরাজ করলেও ভোটারদের উপস্থিতি ছিল কম। সর্বশেষ রিটার্নিং অফিসার মো: ইউনুচ আলী জানান, ৪৬.৯৪%, লবনচরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৪৭% এবং ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয় কেন্দ্রে ৪৭.৪৩% ভোট কাষ্ট হয়।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.