কোর্টে ফেরার লক্ষ্যস্থির করেছেন ফেদেরার

বিটিসি স্পোর্টস ডেস্ক: ২০২২ সালের মাঝামাঝি নাগাদ কোর্টে ফেরার লক্ষ্যস্থির করেছেন রজার ফেদেরার। সুইস এই তারকা জানিয়েছেন ক্যারিয়ার শেষ করার আগে আরো কিছু বড় ম্যাচে তিনি অংশ নিতে চান। আর এ জন্য তিনি উদগ্রীব হয়ে আছেন।
২০টি  গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ফেদেরার গত আগস্টে ৪০ বছরে পা রেখেছেন। বর্তমানে হাঁটুর অস্ত্রোপচারের কারনে বিশ্রামে রয়েছেন। ইনজুরির কারনে এ বছর মাত্র পাঁচটি টুর্নামেন্টে অংশ নিয়েছেন।
আগামী জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনে না খেলার ঘোষণা দিয়েছেন। তবে মে মাসে ফ্রেঞ্চ ওপেন ও জুনে ফেবারিট উইম্বলডনে খেলার ব্যপারে তিনি আশাবাদী। এ সম্পর্কে সুইস গণমাধ্যমে এক সাক্ষাতকারে ফেদেরার বলেছেন, ‘সত্যি কথা হচ্ছে উইম্বলডনে শেষবারের মত খেলার জন্য আমি মুখিয়ে আছি। তবে এটা নিশ্চিত যে অস্ট্রেলিয়ায় আর খেলা হচ্ছেনা। যা খুবই হতাশাকর।’
২০২১ সালে কোর্টে ফেরার আগে ডান হাঁটুর দুটি অস্ত্রোপচারের কারনে প্রায় বছরখানেক ধরে বিশ্রামে ছিলেন ফেদেরার। এ বছর কোর্টে ফিরে মাত্র ১৩টি ম্যাচ খেলেছেন। জুলাইয়ে উইম্বলডনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেবার পর হাঁটুতে তৃতীয় অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।
এখন সব কাটিয়ে ২০২২ সালে প্রতিযোগিতায় ফিরতে চান। যদিও একইসাথে জানিয়েছেন আগামী চার থেকে পাঁচ মাস বেশ গুরুত্বপূর্ণ। এই সময়ের সুস্থতার উপরই সবকিছু নির্ভর করছে।
চলতি বছর উইম্বলডনের পর ফেদেরার টোকিও অলিম্পিকে খেলতে পারেননি। সুইস এই সেনসেশন বলেছেন, ‘দীর্ঘমেয়াদে সুস্থতার নিমিত্তেই আমি হাঁটুর অস্ত্রোপচার করাতে বাধ্য হই।
আবারো আমি বাচ্চাদের সাথে স্কি, বন্ধুদের সাথে ফুটবল খেলতে চেয়েছি। আমার মূল লক্ষ্য হচ্ছে একজন সুস্থ মানুষ হিসেবে নিজেকে ফিরিয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা।’
ফেদেরার জানিয়েছেন, জানুয়ারিতে তিনি হালকা অনুশীলন শুরু করবেন। মার্চ-এপ্রিলে পূর্ণাঙ্গ মাত্রায় অনুশীলনে যোগ দিবেন। পেশাদার টেনিস খেলোয়াড় হিসেবে শেষবারের মত নিজেকে আরো একবার প্রমান করতে চান সুইস তারকা। এখানে ২০২২ কিংবা ২০২৩ কোন ব্যপার না, বয়সটা হয়ত ৪০ থেকে ৪১ হয়ে যাবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.