কিশোর-কিশোরীদের শারীরিক সম্পর্কে রাষ্ট্রদ্রোহীতার শাস্তি দিবে কিম প্রশাসন

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: এবার কিশোর-কিশোরীদের শারীরিক সম্পর্কের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন উত্তর কোরিয়ার স্বৈরশাসক কিম জং-উন। কৈশোরে শারীরিক সম্পর্ককে অনৈতিক এবং অশুচি কাজ হিসেবে আখ্যা দিয়েছেন তিনি।

এমন কাজকে রাষ্ট্রদ্রোহীতার সঙ্গে তুলনা করা হয়েছে এবং অভিযুক্ত কিশোরের অভিভাবক এবং শিক্ষকরা তাদের আচরণ নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হলে তাদেরকেও শাস্তির মুখোমুখি হতে হবে।

গতকাল শুক্রবার (২৯ মে) ব্রিটেনের সংবাদমাধ্যম এক্সপ্রেসের প্রতিবেদনে এ খবর প্রকাশ করা হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়, প্রাপ্ত বয়স্ক হওয়ার আগে যৌনতা আইনত নিষিদ্ধ উত্তর কোরিয়ায়। তারপরও অনেক হাইস্কুলের শিক্ষার্থী যৌনতায় মেতে উঠছে। নাবালকদের যৌনতার প্রতি আকর্ষণকে পুঁজিবাদী প্রভাব বলে মনে করছেন কিম জং-উন।

এমন অবস্থায় এই ধরনের যৌনতায় ইতি টানতে কঠোর আইন প্রয়োজন বলে মনে করছে উত্তর কোরিয়া সরকার। পিয়ংইয়ংয়ের এক সূত্রের বরাত দিয়ে রেডিও ফ্রি এশিয়ায় জানায়, ‘শিক্ষার্থীরা দিন দিন যৌনতায় লিপ্ত হচ্ছে। হাইস্কুলের শিক্ষার্থীদের এই নেশা থেকে দূরে রাখতে কড়া ব্যবস্থা নেওয়া প্রয়োজন বলে মনে করছে শাসকদল।’

এমনকি শিক্ষার্থীদের ফোন এবং অন্য যোগাযোগমাধ্যমের ওপর নজরদারির নির্দেশেও দেওয়া হয়েছে। এই নজরদারির কাজ সম্পাদন করতে সরকারী উদ্যোগে “রেড ফ্ল্যাগ” নামে অ্যাপ বানানো হয়েছে। কার্যত জোর করেই শিক্ষার্থীদের ফোন বা ল্যাপটপে এই অ্যাপ ইনস্টল করতে নির্দেশ দিচ্ছে স্কুলগুলো। পর্ন জাতীয় কোনো সাইটে ইউজার গেলেই এই অ্যাপের মাধ্যমে তা রেকর্ড হয়ে যায় এবং স্ক্রিনশট উঠে যায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.