কানপুরে আসামী ধরতে গিয়ে ডেপুটি পুলিশ সুপারসহ নিহত ৮

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: আসামী ধরতে গিয়ে দুর্বৃত্তদের গুলিতে নিহত হয়েছেন পুলিশের ৮ জন সদস্য। নিহতদের মধ্যে একজন ডেপুটি পুলিশ সুপারসহ ৪ কর্মকর্তা ও ৪ কনস্টেবল রয়েছেন।

ভারতের উত্তরপ্রদেশের কানপুরে এ ঘটনা ঘটে। আজ শুক্রবার (০৩ জুলাই) সকালে ভারতীয় গণমাধ্যমগুলো থেকে এ তথ্য পাওয়া গেছে।

জি নিউজের খবরে বলা হয়, কানপুরের চৌবেপুর থানার অন্তর্গত ডিকরু গ্রামে সেখানকার কুখ্যাত অপরাধী বিকাশ দুবেকে ধরার জন্য অভিযান চালায় পুলিশ। অভিযানের আঁচ পেয়ে দুর্বৃত্তরা গুলি চালায়। এতে কানপুর পুলিশের ১ জন ডেপুটি সুপার, ৩ জন উপপরিদর্শক (এসআই) ও ৪ কনস্টেবল নিহত হন।

এ ঘটনায় পুলিশের আরও ৪ জন সদস্য আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশের গুলিতে প্রাণ হারিয়েছে তিন দুর্বৃত্ত।
কানপুর পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ৬০টিরও বেশী অপরাধের মামলায় অভিযুক্ত অপরাধী বিকাশ দুবে। তাকে গ্রেপ্তারের জন্য ডিকরু গ্রামে অভিযান পরিচালনা করা হয়। পুলিশের একটি দল গ্রামের দিকে এগোনো শুরু করলেই অপর দিক থেকে গুলি চলতে থাকে। একটি বাড়ির ছাদ থেকে এলোপাতাড়ি গুলি চালানো হয়। এতে ঘটনাস্থলেই নিহত হন ডেপুটি পুলিশ সুপার দেবেন্দ্র মিশ্র, ৩ সাব ইনস্পেক্টর ও ৪ জন কনস্টেবল।

উত্তরপ্রদেশ পুলিশের ডিরেক্টর জেনারেল এইচসি অবস্থি এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘পুলিশের পাল্টা গুলিতে বিকাশের তিন সঙ্গী মারা গেছে। তবে সে পালিয়ে যেতে সক্ষম হয়েছে।’

পুলিশের অভিযানের খবর জেনে ফেলায় পরিকল্পনামাফিক এ হামলা চালানো হয়েছে বলে ধারণা এ পুলিশ কর্মকর্তার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.