কসবায় সবুজ সংঘের আয়োজনে শিক্ষা বৃত্তি, মানবিক ভাতা ও ঈদ সামগ্রী বিতরণ

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: আমরা ভালবাসি মানুষকে” এ স্লোগানকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরায় সামাজিক সংগঠন সবুজ সংঘের আয়োজনে সরকারি মেডিকেলে কলেজে ভর্তির সুযোগ পাওয়া তিন শিক্ষার্থীসহ, ঢাকা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে অর্নাসে ভর্তিহওয়া গরিব ও অসহায় সাত শিক্ষার্থীকে আর্থিক অনুদান শিক্ষা বৃত্তি, ২৪জন প্রতিবন্ধিকে মানবিক ভাতা এবং ১৬০ জন গরিব মানুষের মাঝে ঈদ সামগ্রীবিতরণ করা হয়।
আজ রোববার দুপুরে খাড়েরা বাজারে আনুষ্ঠানিক ভাবে বিতরণ করা হয়। এতে আর্থিক সহযোগীতা করেছেন অস্টেলিয়া প্রবাসী ডক্টর কামাল আহাম্মদ এবং লন্ডন প্রবাসী বশির আহাম্মদ।
সবুজ সংঘের সম্বনয়কারী মো. লোকমান হোসেনের সঞ্চালনায় এবং খাড়েরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কবির আহাম্মদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাশেদুল কাউছার ভূইয়া।
বিশেষ অতিথি ছিলেন কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ উল আলম, খাড়েরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আইনজীবি আবু আবদুল্লাহ, সাধারণ সম্পাদক মীরহেলাল, কসবা প্রেসক্লাব সভাপতি মো. আবদুল হান্নান, সাবেক সাধারণ সম্পাদক শেখ মো. কামাল উদ্দিন, আবুল কালাম আজাদ, কসবা টি.আলী কলেজের ইংরেজী বিভাগের শিক্ষক মো. আলমগীর ওসমান ভূইয়া, প্রথম আলো কসবা প্রতিনিধি মো. সোহরাব হোসেন প্রমুখ।
সামাজিক সংগঠন সুবজ সংঘ গত বছরের ৪ নভেম্বর  প্রতিষ্ঠিত হয়। ওই সংগঠনটির উদ্যোগে ২৪জন প্রতিবন্ধিকে প্রতি মাসে ৫শ টাকা করে ভাতাদেওয়া হয়। ১০জন এস.এস.সি পরীক্ষার্থীকে ফরম ফিলাপের জন্য দেওয়া হয়েছে ২০ হাজার টাকা। চিকিৎসার জন্য গরীব ও অসহায়দের দেওয়া হয়েছে ৫৮ হাজার টাকা। প্রথম রোজার দিনে ৫৩জন গরীব মানুষের মাঝে ১১ কেজি করে দেওয়াহয়েছে রোজার সামগ্রী।
ওই সংগঠন থেকে আজ রোববার সরকারি মেডিকেলে কলেজে ভর্তিরসুযোগ পাওয়া তিন শিক্ষার্থীসহ, ঢাকা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে অর্নাসে ভর্তি হওয়া গরিব ও অসহায় সাত শিক্ষার্থীকে আর্থিক অনুদান শিক্ষা বৃত্তি দেওয়া হয়েছে ৮৭ হাজার টাকা, ১৬০জন গরীব ও অসহায় মানুষের মাঝে দেওয়া হয়েছে সেমাই, চিনি, নুডুলস, পোলার চাউল, গুড়া দুধ ও একটি সাবান। সংগঠনটির এক বছর পর আংশিক কমিটি গঠন করা হয়েছে।
সংগঠনটির সম্বনয়কারী মো. লোকমান হোসেনকে সভাপতি, হামজা মাহমুদকে সাধারণ সম্পাদক, রিমন ভূইয়াকে সাংগঠনিক সম্পাদক এবং রুহুল আমিনকে  অর্থসম্পাদক করা হয়েছে। সংগঠনটির  সম্বনয়কারী নতুন নিযুক্ত হওয়া সভাপতি মো. লোকমান হোসেন বলেন, এক বছর ধরে সংগঠনটির মাধ্যমে সামাজিক উন্নয়ন করেযাচ্ছি। সংগঠনটির উদ্যোগে গরীব অসহায় মেধাবী শিক্ষার্থীদের আর্থিকঅনুদান, প্রতিবন্ধিদের মানবিক ভাতা, গবীরদের চিকিৎসা ও আর্থিক অনুদানের ব্যবস্থা করা হয়েছে। এ পরিধি আরো বৃদ্ধি করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.