‘কর্মমুখী এবং সৃজনশীল শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিতে হবে’

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: কর্মমুখী এবং সৃজনশীল শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নেওয়ার জন‍্য শিক্ষার্থীদের আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়  প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।
আজ শনিবার (২৮ মে) রাজধানীর আইডিয়াল কমার্স কলেজের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  প্রতিমন্ত্রী  এই আহ্বান জানান।
প্রতিমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘শুধু পুথিঁগত বিদ‍্যায় নয়, তোমাদেরকে প্রকৃত শিক্ষা অর্জন করতে হবে। জাতির পিতা দেশটাকে স্বাধীন করে আমাদের স্বাধীন সত্তা দিয়ে গেছেন। উত্তরণের বিভিন্ন  ক্ষেত্র তৈরি করে দিয়েছেন। সেই ক্ষেত্রকে অবলম্বন করেই আজকে ডাক্তার, ইঞ্জিনিয়ার, গবেষক, সাহিত্যক হিসেবে নিজেদের আত্নপ্রকাশ করতে পারছি।’
প্রতিমন্ত্রী বলেন, ‘যোগ্য নেতৃত্বে একটি জাতি, একটি দেশ এগিয়ে যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ‍্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে মর্যাদাশীল জাতি হিসেবে পরিচিতি পেয়েছে। মেধাবী জতি ও সমৃদ্ধশালী দেশ গঠনে সরকার অত্যন্ত আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধু কন‍্যার নেতৃত্বে বতর্মানে নারীরা সর্বক্ষেত্রে মেধার স্বাক্ষর রাখছে।’
আইডিয়াল কমার্স কলেজের অধ‍্যক্ষ মো. বিল্লাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে বক্তব্য রাখেন আইডিয়াল কমার্স কলেজের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. এম এ হালিম পাটোয়ারী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.