নাটোরের গৃহবধূ নূরজাহান বাঁচতে চায়

নাটোর প্রতিনিধি: বেষ্ট ক্যান্সারে আক্রান্ত নাটোরের গৃহবধূ মোছাঃ নূরজাহান খাতুন বাঁচতে চায়। তার শরীরে ছড়িয়ে পড়েছে বেষ্ট ক্যান্সারের জীবানু। তিনি নাটোর সদরের রামেশ^রপুর গ্রামের আনসার সদস্য মোঃ ইউসুফ আলীর স্ত্রী।
এক কন্যার জননী নূরজাহান খাতুন রাজশাহী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রুপসা নূরে লায়লার অধিনে গত দুই বছর চিকিৎসা নিয়ে ইতোমধ্যে ৫লাখ টাকা খরচ করে একবার বেষ্ট ক্যান্সারের অপারেশনও করেছে। তার অপারেশন সফল হয়নি। তার শরীরের বাম পাশটায় ক্যান্সারের জীবানু আরো বেশি করে ছড়িয়ে পড়েছে। চিকিৎসকরা পরামর্শ দিয়েছেন তাকে দ্রুত দেশের বাহিরে গিয়ে উন্নত চিকিৎসা নিতে।
নূরজাহানদের বাড়ি ভিটা ছাড়া কোন জমি জমা নেই। স্বামী-স্ত্রী মিলে সঞ্চয় করা সকল টাকা পয়সা, গহনা সম্পদ যা ছিলো ইতোমধ্যে সব শেষ হয়ে গেছে। তাদের পরিবারের একমাত্র উপার্জনকারী তার স্বামী ইউসুফ আলীর সামান্য আয়ে তাদের সংসারের চাকা আর ঘুরছে না। তাদের সংসারে সাড়ে চার বছর বয়সী একমাত্র মেয়ে উম্মে সাদিকাও শারিরিক প্রতিবন্ধী। বাড়িতে রয়েছে ইউসুফের বৃদ্ধা মা ও শারিরীক এবং মানসিক প্রতিবন্ধী আরেক বড় বোন। তাই পরিবারের ৫সদস্যের খাবার যোগানই ইউসুফের জন্য কঠিন হয়ে পড়েছে।
সেখানে সকলের ওষুধ আবার স্ত্রী নূরজাহানের সুচিকিৎসার ব্যবস্থা করা তার পক্ষে একেবারেই অসম্ভব। চিকিৎসকরা বলেছেন, নূরজাহানের ক্যান্সার এখন তৃতীয় পর্যায়ে রয়েছে। ক্যান্সারে আক্রান্ত রুগীদের মধ্যে গড়ে হাজারে একজন অতি জটিল সমস্যায় ভোগেন। নূরজাহানও সেই অবস্থায় রয়েছে। তাকে বাঁচাতে হলে এখনই দেশের বাহিরে পাঠিয়ে উন্নত চিকিৎসা নেয়া জরুরী। সেজন্য প্রয়োজন কমপক্ষে ৬-৭ লাখ টাকা। এত টাকার যোগান দেয়া তার স্বামী ও বৃদ্ধ বাবার পক্ষে কোন ভাবেই সম্ভব নয়। তাই সমাজের হৃদয়বান ও বৃত্তবানরা এগিয়ে আসলে বেঁচে যেতে পারে সদা হাস্যজ¦ল নূরজাহানের প্রাণ। ছোট শিশু শারিরিক প্রতিবন্ধী উম্মে সাদিকাও পেতে পারেন মায়ের আদর ভালোবাসা। তাকে সাহায্য পাঠানো যাবে সোনালী ব্যাংকের নাটোর শাখায় মোছাঃ নূরজাহান খাতুন এর সঞ্চয়ী হিসাব নম্বর (৪৯০৯৮০১০১৮৭৯০) এ
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.