কঙ্গোয় চার্চে বোমা হামলায় নিহত-৫

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকার দেশ কঙ্গোর একটি চার্চে প্রার্থনার সময় বোমা হামলায় ৫ জন নিহত হয়েছে। এই ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছে বলে জানা গেছে।
দেশটির সেনাবাহিনীর এক মুখপাত্রের বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, স্থানীয় সময় রোববার (১৫ জানুয়ারি) কঙ্গোর পূর্বাঞ্চলীয় এলাকা অ্যালাইন কিটসা  শহরে সাপ্তাহিক প্রার্থনার সময় এই বোমা হামলার ঘটনা ঘটে।
সেনাবাহিনীর মুখপাত্র অ্যান্থনি মুয়ালুশে জানান, যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা থাকা সত্ত্বেও হামলার ঘটনা ঘটেছে। আমি ঘটনাস্থলে গিয়ে শিশুদের মৃতদেহ দেখেছি। 
তিনি আরও বলেন, বোমা হামলার ধরন দেখে মনে হচ্ছে এই হামলায় এলাইড ডেমোক্রেটিক ফোর্স (এডিএফ) জড়িত। এডিএফ সম্প্রতি ইসলামিক স্টেট জঙ্গি গোষ্ঠী আইএসের প্রতি আনুগত্যের প্রতিশ্রুতি দিয়েছে। তবে এখন পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি এডিএফ। 
প্রসঙ্গত, এডিএফের কেন্দ্র উগান্ডায়। এটি কঙ্গোর বেসামরিক মানুষের ওপর হামলা চালানো সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলোর মধ্যে অন্যতম। কঙ্গোর পশ্চিমে খনিজ পদার্থ ট্যানটালাম, টাংস্টেন ও সোনার লোভে তারা মাঝেমধ্যে দেশটিতে হামলা চালিয়ে থাকে। এছাড়া আরও প্রায় ১২০টি সন্ত্রাসী গোষ্ঠী কঙ্গোয় সক্রিয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.