এ কেমন শক্রতা !

 


নিজস্ব প্রতিবেদক: পাবনা সদর উপজেলার হিমায়েতপুর ইউনিয়নের শানিরদিয়ার ভগিরথপুর গ্রামে জমি জমি নিয়ে বিরোধের জের ধরে ৫ বিঘা (১ একর ৪০ শতাংশ) জমির কলা গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষ। এ ঘটনায় পাবনা সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, পাবনা সদর উপজেলার হিমায়েতপুর ইউনিয়নের শানিরদিয়ার ভগিরথপুর গ্রামের আসান আলীল ছেলে মো. রবিউল ইসলাম মায়ের সুত্রে পাওয়া ভগিরতপুর মৌজার আরএস ১৩৮ খতিয়ানের ১৩৮ দাগের ১ একর ৪০ শতাংশ জমিতে কলা চাষ করেন। বর্তমানে সকল সকল কলা গাছে কলা এসেছে।
জমি জমা নিয়ে পুর্ব বিরোধের জের ধরে একই ইউনিয়নের চরপ্রতাবপুর গ্রামের মৃত আব্দুল হাই মালিথার ছেলে জিল্লুর রহমান মালিথা বুধবার দুপুরে (১২ জুলাই) দলবল ও দেশীয় অস্ত্র নিয়ে ঐ জমিতে যায় এবং সকল কলা গাছ কেটে সাবার করে দেয়। এ সময় জমির মালিক নিরিহ রবিউল বাধা দিতে গেলে তাকে মেরে ফেলার হুমকি দেয়। ফলে প্রাণ ভয়ে রবিউল এলাকা ত্যাগ করে।
ভগিরথপুর গ্রামের কলা চাষী মো. রবিউল ইসলাম অভিযোগ করেন এ ভাবে কলা গাছ কেটে মাটিতে মিশিয়ে দেওয়ায় তার স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে। থানায় অভিযোগ দেওয়া হলেও পুলিশ এখনও কোন ব্যবস্থা নেয়নি।
এ ব্যাপারে পাবনার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃপা সিন্ধু বালা কলাগাছ কাটার সত্যতা স্বীকার করে বিটিসি নিউজকে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এই ঘটনায় দোষীদের বিরুদ্ধে শিগগির আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জহুরুল ইসলাম / পাবনা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.