উজিরপুর পৌর এলাকায় শেখ ফজিলানুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের যাত্রা শুরু

 

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে শেখ ফজিলাতুন্নেছা নামে নতুন মাধ্যমিক বিদ্যালয় স্থাপনের শুভ সুচনা করা হয়। উজিরপুর ডব্লিউ বি. ইউনিয়ন ইনস্টিটিউশন বিদ্যালয়টি জাতীয়করণ হওয়ায় মহাসংকটে পড়ে যায় কয়েকশ ছাত্র-ছাত্রী। ভর্তি বঞ্চিত শিক্ষার্থীরা কিছুদিন পর্যন্ত বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ও প্রধান শিক্ষকসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে ধর্না দিয়েও শেষ পর্যন্ত ভর্তি হতে না পেরে ক্ষোভে ফেটে পড়ে।

যদিও পৌর এলাকায় শেরে বাংলা পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয় থাকলেও অন্য কোন বালক বিদ্যালয় না থাকায় ভর্তি বঞ্চিত শিক্ষার্থীদের পায়ে হেঁটে কয়েক কিলোমিটার দূরে অন্য স্কুলে ভর্তি হতে হত। অবশেষে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম জামাল হোসেন, সাধারণ সম্পাদক আঃ মজিদ সিকদার বাচ্চু, পৌর মেয়র গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সহিদুল হক, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অশোক কুমার হাওলাদার, সাংগঠনিক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, তাপস কুমার সাহা, সমাজসেবক বিপ্লব মোল্লা, কাউন্সিলর রিপন মোল্লা ও বাবুল সিকদারের উদ্যোগে নতুন একটি বিদ্যালয় স্থাপনের সিদ্ধান্ত গ্রহন করা হয়। সেই মোতাবেক উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তারের সাথে আজ ৭ জানুয়ারী সোমবার সকাল ১০টায় এক রুদ্ধদ্বার বৈঠকে মিলিত হন। বৈঠকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তারকে সভাপতি করে বিদ্যালয় স্থাপনের একটি প্রাথমিক কমিটি গঠন করা হয়।

বৈঠকে জমিদাতা হিসেবে আগ্রহ প্রকাশ করেন বীর মুক্তিযোদ্ধা মৃত আঃ রশিদ মোল্লার তিন সন্তান আহমেদুল কবির বিপ্লব মোল্লা, রফিকুল ইসলাম শিপন মোল্লা ও রিপন মোল্লা। উপস্থিত সকলে জমি দান করার ঘোষনাকে স্বাগত জানিয়ে সর্বসম্মতিক্রমে পৌর এলাকার ৭নং ওয়ার্ডে সরকারি বশির উদ্দিন প্রাথমিক বিদ্যালয় ও শিশু কল্যান প্রাথমিক বিদ্যালয়ের নিকটবর্তী স্থানে শেখ ফজিলাতুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের স্থান পরিদর্শনে যান ঐ দিন নির্বাহী কর্মকর্তাসহ নেতৃবৃন্দ। এ সময় দ্রুত সময়ের মধ্যে নতুন বিদ্যালয় স্থাপনের যাবতীয় কার্যক্রম দ্রুততার সাথে সম্পন্ন করে ভর্তি বঞ্চিত শিক্ষার্থীদের শিক্ষার আলোয় আলোকিত করতে অস্থায়ী ভবনে শিক্ষা দান করতে সিদ্ধান্ত গৃহিত হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃরহিম সরদার।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.