পলক আবারও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রীর শপথ নেয়ায় নাটোরের আনন্দের বন্যা

 

নাটোর প্রতিনিধি: অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক আবারও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেয়ায় নাটোরে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। বিশেষ করে তাঁর নিজ নির্বাচনী এলাকা চলনবিল অধ্যুষিত সিংড়াবাসী বিভিন্নভাবে সেই বাঁধভাঙ্গা আনন্দ প্রকাশ করে চলেছেন। দলীয় কর্মী সমর্থকরা জানান, গত নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হওয়ার পর থেকেই নাটোরবাসী আশাবাদী ছিলেন যে, এই এলাকার আর কেউ মন্ত্রী না হলেও জুনাইদ আহমেদ পলক অবশ্যই মন্ত্রী হবেন।

গতকাল রোববার বিকালে মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের নতুন মন্ত্রীসভা ঘোষণায় এবং সর্বপরি সোমবার শপথ নেয়ায় বিষয়টি নিশ্চিত হয়ে যায়। তাঁর ঘোষণায় দ্বিতীয় বারের মতো তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী হিসেবে জুনাইদ আহমেদ পলকের নাম থাকায় নাটোরবাসীর আনন্দের মাত্রা আরও বেড়ে যায়। পলক মন্ত্রী হওয়ায় দলীয় নেতাকর্মী ও সমর্থক ছাড়াও সাধারণ মানুষ বিভিন্নভাবে তাদের আনন্দ উচ্ছাস প্রকাশ করতে শুরু করে। এসময় একে অন্যকে পলক মন্ত্রী হওয়ার সুখবরটি পেীঁছে দেন। খুশীতে অনেকেই নিজের টাকায় মিষ্টি কিনে লোকজনের মাঝে বিতরণ করেন। জুনাইদ আহমেদ পলকের কিছু একনিষ্ঠ ভক্ত নাটোর-বগুড়া মহাসড়ক দিয়ে চলাচলকারী যানবাহন থামিয়ে চালক ও যাত্রীদের মিষ্টি মুখ করিয়ে তাদের সাথে আনন্দ ভাগাভাগি করে নেন। অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক ২০০৮ সালে বিএনপির অধ্যাপক কাজী গোলাম মোর্শেদকে বিপুল ভোটে হারিয়ে দেশের সর্ব কনিষ্ঠ এমপি নির্বাচিত হন।

পরে ২০১৪ সালে ওয়ার্কার্স পার্টির মিজানুর রহমানকে হারিয়ে আবারো এমপি নির্বাচিত হোন, শুধু এমপিই নয় তিনি সিংড়ার প্রথম মন্ত্রী হিসেবে মন্ত্রী সভায়ও নাম লেখান। সর্বশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে দুই লাখ ৩০ হাজার ৩২৭ ভোট পেয়ে বিএনপির দাউদার মাহমুদকে হারিয়ে তৃতীয় বারের মত এমপি নির্বাচিত হোন জুনাইদ আহমেদ পলক। জুনাইদ আহমেদ পলক তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী হওয়ায় বাংলাদেশের বর্তমান প্রজন্মের শিক্ষিত ও সচেতন তরুণদের মাঝে এক আইকন হিসেবে পরিচিত। তাঁর বাবা মরহুম ফয়েজ উদ্দীন ছিলেন একজন কৃষক। পাশাপাশি ছিলেন মহান স্বাধীনতাযুদ্ধ চলাকালীন নাটোরের সিংড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চলনবিল এলাকার মুক্তিযুদ্ধের সংগঠক। মা জামিলা ফয়েজ ছিলেন একজন গৃহিনী।

পলকের হাত দিয়েই বিআরটিসি বাস, টিএসসি এবং মধুর ক্যান্টিনে ফ্রি হয়েছে ওয়াইফাই নেটওয়ার্ক। চলনবিলের প্রত্যন্ত এলাকায় জন্ম নেওয়া প্রতিভাবান এই যুবক জুনাইদ আহমেদ ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম কর্তৃক ‘ইয়াং গ্লোবাল লিডার ২০১৬’ নির্বাচিত হয়ে বৈশ্বিক পরিমন্ডলে বাংলাদেশের অগ্রযাত্রাকে তুলে ধরতে সক্ষম হয়েছেন। দ্বিতীয় বারের মত চলনবিলের জুনাইদ আহমেদ পলক তথ্য ও যোগযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী হওয়ার আনন্দিত নাটোরবাাসী।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.