উজিরপুরে হতদরিদ্র সংখ্যালঘু পরিবারের জমি দখলের চেস্টা, ২৪টি মামলা দিয়ে হয়রানি

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে হতদরিদ্র সংখ্যালঘু পরিবারের জমি দখলের মিশনে নেমেছে একদল ভূমিদস্যু। শুধু তাই নয় ওই পরিবারের বিরুদ্ধে ধর্ষন, চাঁদাবাজি ও মারামারি সহ ২৪ টি মামলা ও অভিযোগ দিয়ে হয়রানী করার অভিযোগ পাওয়া গেছে।
আর এর মুলহোতা হিসেবে বরিশাল জজ কোর্টের আইনজীবী সহকারী ও উজিরপুর মডেল থানার সামনে মহুরী হিসেবে পরিচয় দানকারী হস্তিশুন্ড গ্রামের আমির হোসেন আকন (৪৫)। তার বিরুদ্ধে রয়েছে একাধিক প্রতারনার অভিযোগ। আমির হোসেন বিভিন্ন লোক সাজিয়ে মিথ্যা ও হয়রানি মুলক মামলা দিয়ে অনেক পরিবারকে পথে বসিয়েছে।
অভিযোগ ও স্থানীয় সুত্রে যানা যায়, বামরাইল ইউনিয়নের ধামসর গ্রামের মৃত বিলাস হালদারের ছেলে হিরালাল হালদার ও মতিলাল হালদার কয়েকশত বছরের পত্রিক ওয়ারিশ সুত্রে প্রাপ্ত ৬৭ নং ধামসর মৌজার ৬৬ শতাংশ জমি ভোগ দখল করে আসছে। কিছু দিন যাবত বরাকোঠা ইউনিয়নের রেপতি বেপারী তার নানার ওয়ারিশ দাবী করে একই গ্রামের আজিজুল রাড়ীর স্ত্রী রোজীনা বেগম মাদার্সী গ্রামের মৃত সেকান্দার হাওদারের ছেলে সোলায়মান হাওলাদার ও ধামসর গ্রামের জলিল খলিফা মিলে জোর পুর্বক ওই জমি দখলের পায়তারা চালায়।
এ সকল কাজের বিরুদ্ধে কেহ কথা বলতে গেলেই রোজিনা বেগম কে বাদী সাজিয়ে আমির আকন উজিরপুর থানা ও আদালতে ধর্ষন সহ ২৪ টি অভিযোগ ও মামলা দায়ের করে। এ কারনে ওই অসহায় পরিবার টি স্থানীয়দের সহযোগিতায় ১২ ডিসেম্বর সকাল ১০ টায় তাদের জমির পাশে দাড়িয়ে মানববন্ধন করে।
মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বামরাইল ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মেম্বার মোঃ জাকির হোসেন হাওলাদার, নির্যাতনের শিকার হিরারালের স্ত্রী অর্পনা রানী, মতিলালের স্ত্রী ডালিয়া স্থানীয় মাদার্শী গ্রামের সবুজ হাওলাদার, মন্টু হাওলাদার, সেলিম হাওলাদার, আরিফ হাওলাদার, মন্টু সহ অর্ধশতাধিক স্থানীয় লোকজন মানববন্ধনে অংশগ্রহন করেন।বক্তারা বলেন মহুরি আমির আকন রোজিনা নামক এক নারীকে ব্যবহার করে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে এবং জমি দখলের পায়তারা চালায়।
স্থানীয়সুত্রে আরো জানা যায় রোজিনা বেগমের স্বামী আজিজুল রাড়ী উজিরপুর মডেল থানায় বাদী হয়ে আমির আকন ও রোজীনা বেগমের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আমির তার স্ত্রীকে পটিয়ে বিবাহ করে এবং সংসারকে বিচ্ছিন্ন করে দেয় এবং তার স্ত্রীকে দিয়ে ও স্বামী আজিজুলের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করছে।
উজিরপুর মডেল থানায় অফিসার ইনচার্জ মোঃ জাফর আহম্মেদ জানান তাদের জমিজমা নিয়ে বিরোধ চলছে জানি। বিষয়টি নিয়ে বহুবা সমাধানের চেষ্টা করেও সমাধান হয়নি। তবে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.