নাটোরে ৬ ইঞ্চি ভাঙ্গা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন

নাটোর প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ার লোকমানপুর রেল স্টেশন এলাকায় রেললাইন রেল লাইনে ফাটল দেখে হাত দিয়ে সিগনাল দিয়ে আব্দুলপুর থেকে ছেড়ে আসা রাজশাহীগামী কমিউটার ট্রেন থামিয়ে দেন স্থানীয়রা।
এতে অল্পের জন্য দুর্ঘটনার কবল থেকে রক্ষা পায় ট্রেন এবং যাত্রীরা। বুধবার সকালের দিকে উপজেলার লোকমানপুর এলাকার রেল লাইনে এ ঘটনাটি ঘটে।
স্থানীয়রা জানান, ঘটনার দিন সকাল অনুমানিক নয়টার দিকে ওই পথ দিয়ে গরু ছাগলের জন্য ঘাস কেটে ফেরার সময় রেল লাইনে ফাটল দেখতে পান কয়েকজন। আস্তে আস্তেখবরটি ছড়িয়ে পড়লে সেখানে অনেক লোক জড়ো হয়। পরে আব্দুলপুর থেকে কমিউটার ট্রেন আসতে দেখে সাবাই মিলে হাত দিয়ে সিগনাল দিলে ট্রেনটি থামিয়ে দেন চালক। পরে খুব ধীরগতিতে ওই ট্রেনটি সেখান থেকে পার হয়।
রেলওয়ে পশ্চিামাঞ্চলের জিএম অসীম কুমার তালুকদার ঘটনার সত্যতা বিটিসি নিউজকে নিশ্চিত করে জানান, আপাতত বস্তার গোজা দিয়ে ধীর গতিতে ট্রেন পারাপারের ব্যবস্থা করা হয়েছে। খবর পেয়ে সেখানে লোক পাঠানো হয়েছে। ফাটল ধরা রেল লাইন স্থায়ীভাবে ঠিক করার কাজ চলছে। এই লাইন দিয়ে এখন ১০ কিলোমিটার বেগে (ধীরগতি) ট্রেন চলাচল করছে।
রেলওয়য়ে পশ্চিমাঞ্চরের জিএম অসীম কুমার তালুকদার বলেন, আমাদের এ অঞ্চলের রেললাইন গুলো প্রায় ৫০ বছরের পুরানো। ফলে এ রেললাইনের ধারণ ক্ষমতা কমে গেছে। এজন্য কিছু কিছু স্থানে চাপে রেল লাইনগুলো ভেঙ্গে যায়।সকালে একটি কমিউটার ট্রেন চলাচলের সময় স্থানীয় লোকজন রেললাইন ভাঙ্গা দেখতে পায়। পরে আমাদের লোকজন ঘটনাস্থলে গিয়ে দেখেন প্রায় ৬ ইঞ্চির মতো ভেঙ্গে গেছে এতে তেমন কোনো বিপদজনক নয়। ১০ কিলোমিটার বেগে ট্রেন চলাচল করছে। ভাঙ্গা রেললাইন স্থানে মেরামত কাজ চলছে। খুব দ্রুত সময়ের মধ্য স্বাভাবিক হবে বলে তিনি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.