উজিরপুরে সুদের টাকার জন্য বিদেশ ফেরত প্রবাসীর উপর হামলা

প্রতীকী ছবি

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর উপজেলার সাতলায় সুদের টাকার জন্য বিদেশ ফেরত প্রবাসী ও তার পরিবারের উপর হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

উত্তর সাতলা গ্রামের মৃত সুরাত আলী বালীর ছেলে মালেয়শিয়া ফেরৎ প্রবাসী ইশাহাক বালী ও তার মেঝ ভাই অবসরপ্রাপ্ত ব্যাংক ম্যানেজার জানান উত্তর সাতলা গ্রামের ধলু বালীর ছেলে এসকেন্দার বালী ও ইদ্রিস বালীর কাছ থেকে ৮/৯ বছর পূর্বে ইশাহাক বালী ২ জনের কাছ থেকে আড়াই লক্ষ টাকা সুদের মাধ্যমে ঋন গ্রহন করেন এবং প্রতি বছর একশত ৫ মন বোরো ধান দেওয়ার চুক্তি হয়। সেই মোতাবেক কোন বছর ধান, আবার কখনও ৬শত টাকা মন হিসাবে টাকা পরিশোধ করত।

এ যাবৎ ধান হিসেবে ৯শত ৪৫ মন ধান সুদে টাকার হিসেবে ৬ লক্ষ ৩০ হাজার টাকা প্রদান করেন কিন্তু ইশাহাক বালী বিদেশে ভালো সুযোগ সুবিধা করতে না পারায় খালি হাতেই দেশের মাটিতে চলে আসে।

গত ২৬ মে তার মেঝ ভাই অবসর প্রাপ্ত ব্যাংক ম্যানেজার, ছোট ভাইয়ের অসহায়ের কথা চিন্তা করে ঐ ২ জন সুধি মহাজনকে আসল আড়াই লক্ষ টাকা পরিশোধ করে দেয় কিন্তু তারা আরো ১ বছরের সুদ বাবদ ১ শত ৫ মন ধান দাবী করে এবং চুক্তিনামা স্ট্যাম্প দিতে তালবাহানা শুরু করে।

এ দিকে ১ বছরের সুদ দিতে ইশাহাক অস্বীকার করায় গতকাল শনিবার (০৬ জুন) সন্ধ্যায় এসকেন্দার ও তার স্ত্রী জোলেখা বেগম ছেলে মেহেদী, মারুফ, জুবায়ের ইদ্রিস বালীর স্ত্রী শিউলী বেগম, ছেলে সোহেল বালী, ইশাহাক বালীর বাড়ীতে ঢুকে তাকে ও তার ছেলে সুমন বালীর উপর হামলা চালিয়ে আহত করে।

এব্যাপারে এসকেন্দার বালী ও ইদ্রিস বালী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমরা হামলা চালাইনি তারাই আমাদের মারধর করেছে। আসল আড়াই লক্ষ টাকা এখনও পায়নি বলে তারা জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.