উজিরপুরে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে বৃদ্ধাকে পিটিয়ে জখম

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বৃদ্ধা মহিলাকে পিটিয়ে ঘাড় ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষ সন্ত্রাসী ভূমিদস্যুরা। এ ঘটনায় উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে ।

অভিযোগ ও আহত সূত্রে জানা যায়, উপজেলার বামরাইল ইউনিয়নের হস্তিশুন্ড গ্রামে রাজ্জাক আকনের সাথে একই বাড়ির এনায়েত আকনের দীর্ঘদিন যাবৎ জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল।

এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার ১৮ তারিখ সন্ধ্যায় প্রভাবশালী ভূমিদস্যু এনায়েত আকন একদল ভাড়াটে সন্ত্রাসী নিয়ে রাজ্জাক আকনের বসত ঘরে ঢুকে প্রকাশ্যে তার স্ত্রী বৃদ্ধা ফাতেমা বেগম(৫০) কে এলোপাথাড়ি ভাবে পিটিয়ে গুরুতর জখম করেছে এবং তান্ডব চালিয়ে বসতঘর ভাংচুর করে ব্যাপক ক্ষতিসাধন করে নগদ অর্থ ও স্বর্নালংকার লুটে নিয়ে যায়।

এতে আহত ফাতেমা বেগম এর ঘাড় ভেঙ্গে যায় এবং শরীরে বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম হয়। তার ডাক চিৎকার শুনে বাড়ির লোকজন আহতকে উদ্ধার করে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

ঘটনার দিন বৃদ্ধার স্বামী বাড়িতে না থাকায় অতর্কিতভাবে হামলা চালায় ওই সন্ত্রাসীরা। আহতর পরিবার সূত্রে আরো জানা যায়, এনায়েত আকন, রাজ্জাক আকনের পরিবারের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানিসহ ২০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করেছে।

এনায়েত আকন এলাকায় বিভিন্ন কু-কর্মের সাথে জড়িত রয়েছে। অন্যের জমি দখল করা তাদের নেশা ও পেশা। আহত বৃদ্ধা ফাতেমা বেগম সাংবাদিকদের কান্নার কন্ঠে বলেন ওই ভূমিদস্যুরা ইতিপূর্বে আমার স্বামীর বিরুদ্ধে জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে আদালতে কয়েকটি মামলা দায়ের করেন সে মামলায় আমাদের পক্ষে রায় হওয়ায় বেপরোয়া হয়ে ওই ভূমিদস্যুরা আমার স্বামীকে না পেয়ে ক্ষিপ্ত হয়ে আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায় এবং এলাকা ছাড়ার হুমকী দেয়।

তাদের হুমকীর মুখে আমাদের পরিবারের সকল সদস্যদের নিয়ে প্রতিনিয়ত আতঙ্কে থাকতে হচ্ছে। ওই প্রভাবশালী ভূমিদস্যু সন্ত্রাসীদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের উর্দ্ধোতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন আহতের পরিবার।

অভিযুক্ত এনায়েত আকনের সাথে মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পাল বিটিসি নিউজকে জানান তদন্ত সাপেক্ষে অপরাধিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.