উজিরপুরে অসহায় পানচাষীর বরজ উপড়ে ফেলেছে ভূমিদস্যুরা দেড় লক্ষ টাকার ক্ষতি, থানায় মামলা দায়ের

 

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়ার বান্না গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ৪০ শতাংশ জমির মধ্যে নতুন বরজের পানগাছ রাতের আঁধারে উপড়ে ফেলেছে ভূমিদস্যুরা বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে দুইজন ভূমিদস্যুকে বিবাদী করে থানায় অভিযোগ দায়ের করেছে পানচাষী অসহায় গরীব বাচ্চু মিয়া।

সরেজমিনে ও অভিযোগ সূত্রে জানা গেছে, বান্না গ্রামের জাকির মিয়ার সাথে একই গ্রামের কদম আলীর জমি নিয়ে বিরোধ রয়েছে। বিরোধপূর্ণ জমিতে জাকির মিয়া একই গ্রামের বাচ্চু মিয়াকে ১০ বছর মেয়াদী চুক্তিতে লীজ প্রদান করেন। বাচ্চু মিয়া বিভিন্ন সংস্থা থেকে লোন নিয়ে লীজ গ্রহন করে ৪ অক্টোবর বিরোধপূর্ণ জমিতে পানচাষ করেন। পান চাষ করার সময় বিবাদী কদম আলী ও তার সহযোগীরা বাচ্চুকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং প্রাণ নাশসহ চাষাবাদ না করার জন্য হুমকি দেয়।

এরই ধারাবাহিকতায় গতকাল ২৫ অক্টোবর দিবাগত রাত ১টার দিকে কদম আলী ও তার ভাই খাদেম আলীসহ অজ্ঞাতরা পানের বরজের মধ্যে ঢুকে চাষকৃত পানগাছ গুলি উপড়ে ফেলে। প্রায় দেড় লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী বাচ্চু মিয়া।

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পাল বিটিসি নিউজকে জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.