উজিরপুরে অসহায় পরিবারের দলিলকৃত ভোগদখলীয় জমি দখলের মিশনে প্রভাবশালীরা

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে অসহায় পরিবারের ভোগদখলীয় বসতবাড়ীর জমি দখলের পায়তারা চালাচ্ছে প্রতিপক্ষ প্রভাবশালীরা বলে অভিযোগ পাওয়া গেছে।
ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায় উপজেলার হারতা গ্রামের মন্নান বেপারীর ছেলে প্রভাবশালী শিরাজুল ইসলাম বেপারী, আঃ রহমান আলি বেপারীর ছেলে নুরুল ইসলাম বেপারীর, পূর্ব হারতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জাকির হোসেন বেপারী, জাহিদ বেপারীসহ কয়েকজন ভারাটিয়া লোকজন মিলে একই গ্রামের মৃত মানিক বেপারীর ছেলে হারুন বেপারীর দলিলকৃত জমি ক্ষমতার দাপটে বিভিন্ন ভয়ভীতি ও হুমকী দিয়ে জোরপূর্বক দখলের পায়তারা চালায়। জানা যায় ১৩নং হারতা মৌজায় এস.এ খতিয়ান-৪৩২,দাগ নং-১৫৬৫, মোট জমি-১৪ একর ২২শতাংশ।
এরমধ্যে ২৭ শতাংশ জমি দলিল মূলে মালিক হয়ে বসতবাড়ী করে দীর্ঘদিন ধরে ভোগদখল আসছে হারুন বেপারী। উক্ত জমি নিয়ে হারুন বেপারী বাদী হয়ে জাহিদ গংদের বিরুদ্ধে মোকাম উজিরপুর সহকারী জজ আদালতে ৮/২০১২ এবং ৩৮/২০১১নং ২টি মামলা দায়ের করেন। সে মামলায় ৩/২/২০২০তারিখ এবং ৬/৯/২০২০ তারিখ হারুন বেপারীর পক্ষে আদালতের রায় হয়।
উক্ত রায় উপেক্ষা করে ওই প্রভাবশালীরা একের পর এক জমি দখলের পায়তারা চালায়। এ ব্যপারে ভুক্তভোগী হারুন বেপারী জানান থানা, শালিশ বৈঠক ও আদালতসহ বিভিন্ন দপ্তরে কাগজ পত্রাদি দেখে আমার পক্ষে রায় দেয়। কিন্তু ওই প্রভাবশালী ভূমিদস্যুরা আইনকে তোয়াক্কা করছেনা। উল্টো আমাদের ভোগদখলীয় জমি থেকে উৎখাত করার হুমকি দিচ্ছে। হুমকীর মুখে বর্তমানে পরিবারের সদস্যদের নিয়ে আতঙ্কে রয়েছি।
আরো বলেন অন্যের জমি দখল করা তাদের নেশা ও পেশা। ইতিপূর্বে সরকারি জমি দখল করার অভিযোগে শিরাজ বেপারীসহ কয়েকজন ভূমিদস্যু হাজতবাস করেছিল। জামিনে এসে ফের তারা বেপরোয় হয়ে ওঠে এবং আমার দলিলকৃত ভোগদখলীয় বসতবাড়ীর জমি ক্ষমতার দাপটে জোরপূর্বক দখল করতে চায়।
অভিযুক্ত শিরাজ বেপরীর মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। ওই প্রভাবশালীদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী পরিবার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.