ঈদের দিন রাতেই কোরবানির বর্জ্য অপসারণ করা হবে : রাসিক মেয়র

পিআইডি প্রতিবেদক: রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)-এর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, আসন্ন ঈদ-উল-আযহার দিন রাতেই মহানগরী এলাকার কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হবে। ঈদের পরদিনই পরিচ্ছন্ন শহর পাবেন মহানগরবাসী।

আজ রবিবার (২৬ জুলাই) দুপুরে নগর ভবনের সিটি হলরুমে কোরবানির পশু জবেহকরণ ও দ্রুত অপসারণ এবং করোনা ভাইরাসের সংক্রমণের বিস্তার রোধে ওয়ার্ড সচিব ও পরিচ্ছন্ন সুপারভাইজারদের সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তৃতায় রাসিক মেয়র এসব কথা বলেন।

মেয়র বলেন, গত বছর ঈদ-উল-আযহার রাতেই কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হয়েছিল। এরই ধারাবাহিকতায় এবারো রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করা হবে। ঈদের পরদিনই মহানগরবাসীকে পরিচ্ছন্ন শহর উপহার দিতে চাই। এ কাজে মহানগরবাসীর সহযোগিতা কামনা করছি।

এ বছর করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে পবিত্র ঈদ-উল-আযহা উদযাপিত হতে যাচ্ছে বলে মেয়র পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলকে বাড়তি নজরদারি রাখার নির্দেশ প্রদান করেন। এ সময় রাসিক মেয়র কোরবানির পশু জবেহ করার কাজে নিয়োজিতদের মাস্ক পরা নিশ্চিত করা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে জনসাধারণকে উৎসাহিত করার কথা বলেন।

সভায় জানানো হয়, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে পরিচ্ছন্ন বিভাগের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের ঈদের দিনের ছুটি বাতিল করা হয়েছে। সকল কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে ঈদের দিন কন্ট্রোল রুম খোলা হবে।

রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার, বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্যবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। # (প্রেস বিজ্ঞপ্তি) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.