ইসি তারেকের বিষয়ে বৈঠকে বসছে আজ

ঢাকা প্রতিনিধিআজ সোমবার বিকাল ৩টায় আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্বে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়ার বিষয়ে অভিযোগের প্রেক্ষিতে বৈঠকে বসছে নির্বাচন কমিশন।বৈঠকে অন্যান্য নির্বাচন কমিশনাররাও উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

এর আগে, গতকাল রোববার সকালে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারে লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে যোগ দেন তারেক রহমান। ওইদিন সন্ধ্যায় এই বিষয়ে নির্বাচন কমিশনের কাছে লিখিত অভিযোগ করে আওয়ামী লীগ।

ইসির সঙ্গে সাক্ষাৎ শেষে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান সাংবাদিকদের বলেন, বাংলাদেশের একজন দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি বিএনপির মনোনয়ন প্রার্থীদের সঙ্গে টেলিকনফারেন্সে কথা বলেছেন। এটি নির্বাচনী আইনের সুস্পষ্ট লঙ্ঘন। সুপ্রিম কোর্টের যে নির্দেশনা আছে- তারেক রহমানের বক্তব্য কোনো প্রচার মাধ্যমে প্রচার করা যাবে না। সুতরাং তারেকের এই কাজ সর্বোচ্চ আদালতের আদেশের লঙ্ঘন এবং আদালত অবমাননার সামিল।

এর আগে, ইসি জানিয়েছিলো, তারেকের বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। এসবের প্রেক্ষিতেই আজ বৈঠকে বসছে নির্বাচন কমিশন।

উল্লেখ্য, আজও ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.