ইমাম-মোয়াজ্জেম ও নৈশপ্রহরীদের মাঝে নিজস্ব অর্থায়নে ঈদ উপহারসহ খাদ্যসামগ্রী বিতরণ

বিশেষ প্রতিনিধি: মানবতা রক্ষায় ”মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” এই প্রতিপাদ্যকে যথারীতি সম্মান জানিয়ে, রাজশাহীর তানোর মুন্ডুমালা পৌরসভার বিভিন্ন এলাকায় নিজস্ব অর্থায়নে গরীব, অসহায় ও নিম্ন আয়ের মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীর খাদ্যসামগ্রিক বিতরণ করে চলেছে আওয়ামীলীগ নেতা সাইদুর রহমান।

তিনি নিজ দায়বদ্ধতা থেকে বাংলার মাটি ও মানুষের টানে মাননীয় মাতা প্রধানমন্ত্রীকে অনুসরণ করে তার’ই ধারাবাহিকতাকে বজায় রেখে গতকাল শুক্রবার (১৫ মে) মুন্ডুমালা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের জুম্মা মসজিদের ১৪০ জন ইমাম ও মোয়াজ্জেমের মাঝে এবং মুন্ডুমালা বাজারের ৪ জন নৈশপ্রহরীর মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ করেন।

সেই সময় যথাক্রমে, ১৪০ জন ইমাম ও মোয়াজ্জেমদের প্রত্যেককে ১টি করে পাঞ্জাবির কাপড় (৩’শত) টাকা করে বানিসহ, পোলাও চাল, তেল, চিনি, লাচ্চা সেমাই, খিল সেমাই, কিসমিস, পাপড়, নুডলস ও লাইফবয় সাবান দেওয়া হয়।

অপরদিকে ৪ জন নৈশপ্রহরীর প্রতিজনকে ১টি করে লুঙ্গি, পোলাও চাল, তেল, চিনি, লাচ্চা সেমাই, খিল সেমাই, কিসমিস, পাপড়, নুডলস ও লাইফবয় সাবান উপহার হিসেবে তুলে দেন এই সমাজ সেবক ও ত্যাগি নেতা সাইদুর রহমান।

স্থানীয়ভাবে অনুসন্ধানে জানা যায়, প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে প্রথম থেকেই জনসচেতনতার পাশাপাশি নিজ আবাস্থল মুন্ডুমালা পৌরসভার বিভিন্ন এলাকার নিম্ন আয়ের মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণ করে যাচ্ছেন সাইদুর রহমান।

করোনা ভাইরাসের কারণে কোন প্রকার জৌলুশতা ছাড়াই গত শনিবার (২৮শে মার্চ) থেকে অদ্যাবধি গতকাল শুক্রবার (১৫ মে) ২০২০ ইং পর্যন্ত তানোর মুন্ডুমালা পৌর এলাকার নিজ-নিজ ওয়ার্ড আওয়ামীলীগের কয়েকজন নেতৃবৃন্দ ও এলাকার সুশীল সমাজের অল্প সংখ্যক ব্যাক্তিদের নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে, সকল পিছুটান আর দলিও মতোভেদকে দু’পায়ে মাড়িয়ে সাইদুর রহমানকে এই খাদ্যসামগ্রী গুলো বিতরণ করতে দেখা গেছে।

এ ছাড়াও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ বিভিন্ন স্থানের করোনার ত্রাণ তহবিলে নগদ অর্থ সাহায্য করতে দেখা গেছে সাইদুর রহমানকে।

এ বিষয়ে আওয়ামীলীগের ত্যাগি নেতা সাইদুর রহমানের সাথে কথা হলে তিনি এই প্রতিবেদককে জানান, মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসে সারাদেশের ন্যায় আমাদের এলাকাও যখন কোয়ারেন্টানের আওতায়।

প্রতিরোধে প্রশাসনের সহযোগী হিসেবে আমরা জনসচেতনতা ও প্রচার-প্রচারণার পাশাপাশি গরীব, দুখি, অসহায় ও নিম্ন আয়ের মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করে আসছি। আমি ইতোমধ্যেই আমার সাধ্যমতো মুন্ডুমালা পৌরসভার বিভিন্ন এলাকায় এই খাদ্যদ্রব্যের সাহায্য দিয়ে যাচ্ছি।

মুন্ডুমালা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের অসহায় হাজার হাজার পরিবারের বাড়ি বাড়ি গিয়ে চাল, আলু, তেল, ডালসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

এর’ই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার মুন্ডুমালা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের জুম্মা মসজিদের ১৪০ জন ইমাম-মোয়াজ্জেম ও মুন্ডুমালা বাজারের ৪ জন নৈশপ্রহরীদের মাঝে আমার নিজস্ব অর্থায়নে ঈদ উপহারসহ খাদ্যসামগ্রী বিতরণ করেছি।

আমি তাদের মাঝে ঈদ উপহারসহ খাদ্যসামগ্রী গুলো তুলে দিতে পেরে, আল্লাহ্পাকের কাছে কৃতজ্ঞতা চিত্রে শুকরিয়া আদায় করছি, আলহামদুলিল্লাহ্।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.