ইটের খোয়ার স্তুপ চলাচলে দুর্ভোগ : আদমদীঘির তেঁতুলিয়া-উজ্জলতা সড়ক পাকাকরণ কাজ এক বছরেও শেষ হয়নি


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলার জনগুরুত্বপূর্ন তেঁতুলিয়া-উজ্জলতা সড়ক পাকাকরণ কাজ উদ্বোধনের পর ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতির কারনে এক বছরেও শেষ করতে পারেনি সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষ।
বর্তমানে সড়কের বিভিন্ন স্থানে নিম্ন মানের ইটের খোয়া স্তুপ করে রাখায় যানবাহন ও জনসাধারনের চলাচলে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে। জরুরী ভাবে সড়কটি পাকাকরণের কাজ সমাপ্ত করার জন্য এলাকাবাসি জোড়দাবী জানিয়েছেন।
আদমদীঘি উপজেলা প্রকৌশলী দপ্তর সুত্রে জানাযায়, উপজেলা শহর মাস্টার প্লান প্রনয়ন ও মৌলিক অবকাঠামো উন্নয়ন প্রকল্প কর্তৃক প্রায় এক কোটি টাকা ব্যায়ে আদমদীঘি সদর ইউপির জনগুরুত্বপূর্ন তেঁতুলিয়া-উজ্জলতা বীর মুক্তিযোদ্ধা হাফিজার রহমান নামে দেড় কিলোমিটার সড়কটি ২০২০ সালের ২২ ফেব্রয়ারী ব্যাপক আয়োজনের মাধ্যমে পাকাকরণ কাজের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু।
কাজটি শুরুর ৯ মাসের মধ্যে শেষ করার নিয়ম থাকলেও দীর্ঘ প্রায় ১ বছরেও শেষ করতে পারেনি। বিভিন্ন সময় নানা অজুহাতে কয়েক দফায় কাজের মেয়াদ বাড়িয়ে নেয়া হয়েছে। সড়কে ইটের খোয়া ও বালু ফিলিং করে রাখা হলেও ধীরগতিতে চলছে সড়ক পাকাকরণের কাজ।
বর্তমানে সড়কের পশ্চিম সাইডে নিম্ন মানের ইটের খোয়া ফেলে স্তুপ করে রাখায় জনমনে ক্ষোভ এবং যানবাহনসহ জনসাধারণের চলাচলে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে। তেঁতুলিয়া গ্রামের দুলাল, আফাজ, জাহাঙ্গীর আলম, নাসির মন্ডল, ভুট্টুসহ অনেকের দাবী নিম্ন মানের ইটের খোয়া সরিয়ে সিডিউল মোতাবেক খোয়া ফেলে জরুরি ভিক্তিতে পাকাকরণ কাজ শেষ করার।
কাজের ঠিকাদার খলিলুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, পূর্ব সাইডে কাজ শেষ করার পর প্রকৌশলীর সাথে আলাপ করে পশ্চিম সাইডে কাজ শুরু করা হবে।
আদমদীঘি উপজেলা প্রকৌশলী সাজেদুর রমহান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, কিছু নিম্ন মানের ইটের খোয়া রয়েছে তা সরিয়ে কাজ করার জন্য ঠিকাদারকে তাগিদ দেয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.