ইংলিশ ক্লাবের শাস্তির মুখে দুই আর্জেন্টাইন ফুটবলার

বিটিসি স্পোর্টস ডেস্ক: যে চার ফুটবলারের কোয়ারেন্টিন ইস্যুতে বিপত্তি ঘটে ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ মাঠে গড়িয়েও স্থগিত হয়। তারা সবাই ইংলিশ ক্লাবগুলোর ফুটবলার ছিলেন।
এর মধ্যে দুইজনই ছিলেন টটেনহ্যাম হটস্পারের। ক্লাবের অনুমতি ব্যতীত আর্জেন্টিনা দলে যোগ দেওয়া শাস্তির মুখে পড়তে যাচ্ছেন স্পার্সদের সেই দুই ফুটবলার ক্রিস্টিয়ান রোমেরো ও লো সেলসোর।
দক্ষিণ আমেরিকার করোনা পরিস্থিতির মধ্যেও নিষেধাজ্ঞা অমান্য করে ক্লাব ছেড়ে আর্জেন্টিনা দলে যোগ দেন তারা। তাদের এমন আচরণ ভালোভাবে নেয়নি টটেনহ্যাম। ওই দুই ফুটবলারকে ছাড়াই খেলতে হবে তাদের। তাই ক্লাবের অনুমতি ছাড়া খেলতে নামায় তাদের জরিমানা করা হবে বলে নিশ্চিত করেছে ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান।
এদিকে, স্থগিত ম্যাচের পরবর্তী সিদ্ধান্ত নিয়ে ফিফা জানিয়েছে, তারা ম্যাচ রেফারির প্রতিবেদন হাতে পেয়েছে এবং আরও তথ্য সংগ্রহের চেষ্টা করছে। সেসব বিশ্লেষণ করে সম্ভাব্য ব্যবস্থা নেওয়া হবে বলে এক বিবৃতিতে জানিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা।
ইউরোপিয়ান ক্লাব অ্যাসোসিয়েশনের সাধারণ সভায় গতকাল সোমবার এক ভিডিও বক্তৃতায় ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বলেন, মহামারি চলাকালীন সংস্থাটি যে সমস্যার মুখে পড়েছে, সেটিই মনে করিয়ে দিয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের ঘটনা। তার মতে, ‘দক্ষিণ আমেরিকার সবচেয়ে গৌরবময় দুটি দল ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচে কী ঘটেছে, তা আমরা দেখেছি।
কিছু কর্মকর্তা, পুলিশ, নিরাপত্তা কর্মীরা কিছু খেলোয়াড়কে তুলে আনার জন্য খেলা শুরুর কয়েক মিনিট পরই মাঠে ঢুকে পড়ে- এটি পাগলাটে ঘটনা। কিন্তু আমাদের এই চ্যালেঞ্জগুলো, সমস্যাগুলো মোকাবেলা করতে হবে, কোভিড সংকটের সময়ে যেগুলো সবার আগে আসে।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.