সেই চার ফুটবলারকে ছাড়া বলিভিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা

বিটিসি স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা। কিন্তু ম্যাচের পাঁচ মিনিটের মাথায় চার ফুটবলারের কোয়ারেন্টিন ইস্যুতে বিপত্তি বাঁধলে না খেলেই চলে আসে আলবিসেলেস্তারা।
আপাতত ম্যাচটি স্থগিত করেছে দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা (কনমেবল)।
মূলত ব্রিটেন থেকে এসে কোয়ারেন্টিন না মেনেই খেলতে নামা এমিলিয়ানো মার্তিনেজ, ক্রিস্টিয়ান রোমেরো, জিওভান্নি লো সেলসো ও এমিলিয়ানো বুয়েন্দিয়াকে নিয়ে আপত্তি তুলেছিল ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা। বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক না জানালেও আলোচনা হয়েছে বলে খবর এসেছিল গণমাধ্যমে।
সব কিছু ছাপিয়ে চারজনের তিনজনকে নিয়ে সেদিন মাঠে নেমেছিল আর্জেন্টিনা। এরপরই স্থানীয় পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা মাঠে সাইড লাইনে প্রবেশ করলে হাতহাতি ও তর্কাতর্কি হয়। এরপর মাঠ ছেড়ে চলে যায় লিওনেল মেসিরা।
তথ্য গোপন করে ব্রাজিলে প্রবেশ এবং কোয়ারেন্টিন অমান্য করার অভিযোগে চার ফুটবলাদেরর গ্রেপ্তার আতঙ্কে দ্রুত ব্রাজিল ছাড়ে তারা।
আগামী ১০ সেপ্টেম্বর ঘরের মাঠে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। ওই ম্যাচেও একই সমস্যা হতে পারে এমন শঙ্কা থেকে ওই চার ফুটবলারকে ছাড়া দল সাজাবে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা।
ইতোমধ্যে ওই চার ফুটবলারকে নিজ নিজ ক্লাবে যাওয়ার অনুমতি দিয়ে দিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। আনুষ্ঠানিক বিবৃতিতে তাদের দলে না রাখার বিষয় জানানো হয়। তবে তাদের পরিবর্তে দলে কারা আসবে তা এখনো নিশ্চিত করেনি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.