আ. লীগের প্রার্থিতা নিয়ে উপজেলা নির্বাচনে তৃণমূলে বিরোধ

লালমনিরহাট প্রতিনিধি: উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হলেও বিভিন্ন জেলায় তৃণমূলে দেখা দিয়েছে অসন্তোষ। এরিমধ্যে সংঘর্ষ হয়েছে চূড়ান্ত প্রার্থী ও মনোনয়ন বঞ্চিতদের সমর্থকদের মধ্যে। মনোনয়ন বঞ্চিতদের অনেকেই স্বতন্ত্রপ্রার্থী হিসেবে ভোট করার কথা জানিয়েছেন।

গতকাল রোববার লালমনিরহাটের আদিতমারী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সামনে দুপক্ষের সংঘর্ষ।

কেন্দ্র থেকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল আলমের মনোনয়ন চূড়ান্ত হয়েছে। তার সমর্থকদের শোভাযাত্রায় বাধা দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় মনোনয়নবঞ্চিত ফারুক ইমরুল কায়েসের কর্মীরা। আহত হয় ৩০ জন।

সুনামগঞ্জে উপজেলা নির্বাচনে মনোনয়নবঞ্চিত আওয়ামী লীগের একাধিক নেতা লড়তে চান স্বতন্ত্র প্রার্থী হিসেবে। সিরাজগঞ্জেও প্রার্থী পুনর্বিবেচনার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন মনোনয়নবঞ্চিতরা। তাদের অভিযোগ, তৃণমূলের মতামত উপক্ষিত হয়েছে প্রার্থী বাছাইয়ে।

কুড়িগ্রামে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও তার সমর্থকেরা ব্যস্ত শোভাযাত্রায়। আর স্বতন্ত্রপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার প্রস্তুতি নিচ্ছেন মনোনয়ন বঞ্চিতরা।

তারা বিটিসি নিউজকে বলছেন, দলের বিরোধীতা নয়, ভোট করতে চান জনগণের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটাতে।

নেত্রকোণায় প্রথম ধাপে নয়টি উপজেলা পরিষদের নির্বাচন হবে। যেখানে চারটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর আভাস মিলেছে। তবে, মনোনয়ন পাওয়া প্রার্থীর দাবি, কেউ বিদ্রোহী থাকবে না- খুব শিগগিরই বিরোধ মিটে যাবে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.