আ.আ.ম মেসবাহুল হক বাচ্চু ডাক্তারের ১১তম মৃত্যুবার্ষিকীতে নানা কর্মসূচী


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: বর্ষিয়ান আওয়ামী রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক, প্রাক্তন গণপরিষদ ও জাতীয় সংসদ সদস্য প্রয়াত আ.আ.ম মেসবাহুল হক বাচ্চু ডাক্তারের ১১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ২দিনব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

মেসবাহুল হক বাচ্চু ডাক্তার স্মৃতি পরিষদের আয়োজনে আজ বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জ শহরের কাঠাল বাগিচাস্থ শিশু শিক্ষা নিকেতন মিলনায়তনে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিষয়ে কুইজ প্রতিযোগিতা, একই স্থানে চিত্রাংকন প্রতিযোগিতা, নির্ধারিত আবৃত্তি প্রতিযোগিতা হয়। বিকেলে বালিয়ডাঙ্গা দারুস সুন্নাত ফাজিল মাদ্রাসায় হামদ, নাত ও কেরাত প্রতিযোগিতা হয়। প্রতিযোগিতায় কুইজ এ ৭৯ জন, আবৃত্তিতে ৬৫ জন এবং চিত্রাংকনে অংশ নেয় ৫০ জন শিক্ষার্থী।

এসময় উপস্থিত ছিলেন আ.আ.ম মেসবাহুল হক বাচ্চু ডাক্তারের কন্যা চাঁপাইনবাবগঞ্জ জেলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, ছেলে মেসবাহুল সাকের জ্যোতি, মেসবাহুল জাকের জঙ্গী, সাংসদের স্বামী ড. ড. সাইফুল ইসলাম, মরহুমের জামাই মো. হাবিবুর রহমান, মেয়ে ফারহানা হক জিনিয়াসহ পরিবারের সদস্যগণ, শিশু শিক্ষা নিকেতনের সভাপতি মুক্তিযোদ্ধা মনিম উদ দৌলা চৌধূরী, অধ্যক্ষ মো. আনিসুর রহমানসহ নিকেতনের শিক্ষকগণ ও অভিভাবকগণ।

এছাড়া, আগামীকাল বৃহস্পতিবার (১৬ জানুয়ারী) সকাল সাড়ে ৮টায় ডাক্তার মেসবাহুল হক (বাচ্চু ডাক্তার) সড়কের (হাসপাতাল রোড়) হক মঞ্জিলে কুরআনখানী ও দোয়া মাহফিল, সকাল সাড়ে ৯টায় বালিয়াডাঙ্গা গোরস্থানে মরহুমের কবর জিয়ারত, সকাল ১০টায় নবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে স্মরণসভার আয়োজন করা হয়েছে। শেষে সকল প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বৃহস্পতিবার বিকেলে বাদ আসর হক মঞ্জিলে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। কর্মসূচী আয়োজনের বিষয়টি এক চিঠিতে নিশ্চিত করেন মেসবাহুল হক বাচ্চু ডাক্তার স্মৃতি পরিষদের আহবায়ক লায়ন মোহাম্মদ আলী কামাল।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.