আবারও রিয়াল মাদ্রিদে ফিরছেন রোনালদো!

বিটিসি স্পোর্টস ডেস্ক: ক্যারিয়ারের সোনালি সময় পেরিয়ে এসেছেন অনেক আগেই। তাই ইউরোপের পাট চুকিয়ে সৌদি আরবের ক্লাব আল-নাসরে পাড়ি দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। মধ্যপ্রাচ্যের অখ্যাত ক্লাবটিতে যোগ দিয়ে নেটিজেনদের সমলোচনা কম পোহাতে হয়নি তার। এমনকি মরুর দেশে সময়টাও তেমন ভালো যাচ্ছে না ৩৮ বছর বয়সী এই পর্তুগিজ তারকার।
আল-নাসরে যোগ দিয়ে মুদ্রার দুই পিঠই দেখেছেন রোনালদো। কিছুদিন ছন্দে থাকেন তো, আবার ছন্দপতন এবং দলের হার মিলিয়ে মেজাজ বিগড়ে বসেন সিআরসেভেন। এরই মধ্যে গুজ্ঞন উঠেছে, সেখানকার সময়ও ফুরিয়ে এসেছে রোনালদোর। এরপর নাকি আবারও নিজের অসংখ্য ইতিহাসগড়া পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদে ফিরছেন এই স্ট্রাইকার।
স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এল ন্যাসিওনাল’র একটি প্রতিবেদনে এমনটাই দাবি করা হয়েছে। যেখানে বলা হচ্ছে, সৌদি ক্লাবটিতে ইতোমধ্যে দুটি লিগ থেকে বিদায় নিয়েছে রোনালদোদের ক্লাব আল-নাসর। প্রো লিগেও শীর্ষস্থান হারিয়ে শিরোপা খোয়ানোর পথে রয়েছে তারা। এসব কিছুর বাইরেও আরবের সংস্কৃতি, ভাষা ইত্যাদি জটিলতায় আল-নাসরে খুশি নন রোনালদো।
প্রতিবেদনে বলা হয়, এসব কারণে আল-নাসর ক্লাব ছেড়ে ছাড়তে পারেন রোনালদো। এমনকি স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ থেকে তাকে প্রস্তাবও দেওয়া হয়েছে বলে শোনা যাচ্ছে। ফলে এই গুঞ্জন যদি সত্যি হয়, তাহলে আবারও সান্তিয়াগো বার্নাব্যুতে মাঠে নামবেন পর্তুগিজ এই মহাতারকা।
গত জানুয়ারিতে মোটা অঙ্কের প্রস্তাবে সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগ দেন রোনালদো। এর আগে তিনি ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে দ্বন্দ্বের জেরে সমঝোতার মাধ্যমে ক্লাব ছাড়েন। এরপর ইউরোপের অন্য ক্লাবগুলোর সঙ্গে যোগাযোগ করেছিলেন তিনি। কিন্তু কোনো ক্লাবের পক্ষ থেকেই ইতিবাচক সাড়া পাননি সিআরসেভেন।
এরপর শুরুতে কিছুটা হোঁচট খেলেও, ধীরে ধীরে নিজের চেনা ছন্দে ফিরতে শুরু করেন রোনালদো। ব্যক্তিগত পারফরম্যান্স খুব একটা খারাপ না হলেও তার দল সুবিধাজনক অবস্থানে নেই। সৌদি সুপার কাপের পর কিংস কাপ থেকেও বিদায় নিয়েছে আল-নাসর। প্রো লিগ শিরোপার দৌড়েও আল-ইত্তিহাদের পেছনে পড়ে গেছে ক্লাবটি। এতে রোনালদোর সামনে আরেকটি শিরোপাহীন মৌসুম কাটানোর শঙ্কা রয়েছে।
এমন পরিস্থিতিতে ‘এল ন্যাসিওনাল’ বলছে, আবারও ইউরোপের লিগে ফিরতে চান রোনালদো। বিশেষ করে স্পেনের শহর মাদ্রিদে। যেখানে তিনি স্বপ্নের মতো নয়টি বছর কাটিয়েছেন। আর সত্যি সত্যি রোনালদো যদি মাদ্রিদে ফিরে আসেন, তাহলে তার জন্য একটি প্রস্তাব দিয়ে রেখেছে লস ব্লাঙ্কোসরা।
রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ নিশ্চিত করেছেন যে, মাদ্রিদে ফিরলে সান্তিয়াগো বার্নাব্যুতে রোনালদোর কাজের অভাব হবে না। কিন্তু সেটা ফুটবলার হিসেবে নয়। কারণ সে প্রক্রিয়া অনেক আগেই শেষ হয়ে গেছে। তাকে ক্লাবের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করার প্রস্তাব দেয়া হয়েছে বলেই জানিয়েছে সংবাদমাধ্যমটি।
তবে এখনই খেলোয়াড়ি জীবনের ইতি টানবেন কিনা সেটা একান্তই সিআরসেভেনের বিষয়। কেননা রিয়ালের এ প্রস্তাবে সাড়া দিতে হলে তাকে আগে আল-নাসরের সঙ্গে সম্পর্কের অবসান ঘটাতে হবে। ইতি টানতে হবে ফুটবল ক্যারিয়ারের। তবে পর্তুগিজ তারকা এখনই বুট জোড়া তুলে রাখবেন কিনা সেটাই বড় প্রশ্ন।
অবশ্য ফুটবল থেকে অবসরের পর প্রিয় ক্লাব রিয়ালের হয়ে কাজ করার প্রস্তাবটি লুফে নিতেই চাইবেন রোনালদো। কারণ ক্লাবটির ইতিহাসে অন্যতম সেরা ফুটবলার তিনি। যেখানে ৪৩৮ ম্যাচে ৪৫০ গোল করার পাশাপাশি তিনি জিতেছেন চারটি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি, তিনটি ফিফা ক্লাব বিশ্বকাপ, দুটি উয়েফা সুপার কাপ, দুটি লা লিগা ট্রফিসহ একাধিক শিরোপা। বার্নাব্যুতে থাকাকালেই চারবার জিতেছেন ফুটবলারদের ব্যক্তিগত সর্বোচ্চ সম্মানজনক পুরস্কার ব্যালন ডি’অর। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.