আবারও নীলক্ষেত মোড় অবরোধ ৭ কলেজের শিক্ষার্থীদের

ঢাবি (ঢাকা) প্রতিনিধি: সিজিপির শর্ত শিথিল করে পরবর্তী বর্ষে প্রমোশনের দাবিতে ফের নীলক্ষেত অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার (২২ আগস্ট) বেলা পৌনে একটার দিকে তারা নীলক্ষেত মোড় অবরোধ করে অবস্থান নেন।
মঙ্গলবার সকালের দিকে সাত কলেজের শিক্ষার্থীরা সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হয়। পরে মিছিল নিয়ে ঢাবি ক্যাম্পাস হয়ে তারা নীলক্ষেত মোড় অবরোধ করেন।এসময় শিক্ষার্থীরা ‘ঢাবি তোমার বাহানা, মানি না মানব না’, ‘এক দফা এক দাবি, মানতে হবে মানতে হবে’, ‘শেখ হাসিনার বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।
এদিকে দুপুর ১টা ১৫ মিনিটের সময় আন্দোলনরত শিক্ষার্থী সাথে কথা বলতে দেখা যায় আইনশৃঙ্খলা বাহিনীকে। আইনশৃঙ্খলা বাহিনী তাদের অবরোধ ছেড়ে দিতে বললেও তারা আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানায়। এসময় আইনশৃঙ্খলা বাহিনীকে শক্ত অবস্থান নিতে দেখা যায়। এই রিপোর্ট লেখা পর্যন্ত শিক্ষার্থীরা নীলক্ষেত অবরোধ করে রেখেছেন।
আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, সিজিপিএ শর্ত শিথিল করে পরবর্তী বর্ষে প্রমোশনের দাবিতে নীলক্ষেত অবরোধ করেছেন তারা।
সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী ওসমান গনি বলেন,সিজিপিএ শর্ত শিথিল করে, সর্বোচ্চ তিন কোর্স পর্যন্ত মানোন্নয়ন দিয়ে পরবর্তী বর্ষে চুড়ান্ত পরীক্ষায় বসার সুযোগ দিতে হবে আমাদের।সাত কলেজের সমন্বয়ক ইডেন মহিলা কলেজের অধ্যক্ষের সাথে আমরা দেখা করেছি আমাদের দাবি নিয়ে। তিনি উনিশবার আশ্বাস দিয়েছে, কিন্তু কোনো চূড়ান্ত সিদ্ধান্ত দেননি। তাছাড়াও আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথেও কয়েকবার কথা বলেছি। তারাও আমাদেরকে সমন্বয় করছি, সমতা আনার চেষ্টা করছি,মিটিং-এ বসবো এসব বলেই যাচ্ছেন। কিন্তু কোনো সমাধান আমরা পাইনি।
তিনি আরো বলেন, তিন মাসের রেজাল্ট নয় মাসে দেওয়া হয়, যার ফলে পরীক্ষার প্রস্তুতি নিতে সময় পাই না পরবর্তী পরীক্ষার জন্য। এখানে দোষ কার? দাবি না মানা পর্যন্ত তারা অবরোধ কর্মসূচি চালিয়ে যাবেন বলেওজানান।
এদিকে নীলক্ষেত মোড় অবরোধের ফলে রাজধানীর মিরপুড় সড়কে যানচলাচল স্থবির হয়ে পড়ে। এতে দূর্ভোগে পড়তে হয়ে সাধারণ মানুষদের।
এর আগে একই দাবিতে গত ১৬ আগস্টও নীলক্ষেত মোড় অবরোধ করে সাত কলেজের শিক্ষার্থীরা।জাতীয় প্রেসক্লাবেও বিক্ষোভ সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাবি (ঢাকা) প্রতিনিধি আবির সাদাত অন্তিম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.