আদীবাসী নারীর মরদেহ উদ্ধার : পুঠিয়ায় হত্যা মামলা দায়ের, রহস্য উদঘাটনে পুলিশ তৎপর 

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় নিখোঁজের একদিন পর বাড়ির পাশ থেকে আদিবাসী নারীর মরদেহ উদ্ধারের ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) রাতে অজ্ঞাতনামা আসামী করে মামলাটি দায়ের করেন নিহত নারীর মা সুরোজ হেমব্রম।
এর আগে গত সোমবার (১৫ ফেব্রুয়ারী) বিকেলে সে বাড়ি থেকে নিখোঁজ হয় এবং গতকাল মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) সকালে বাড়ি থেকে ৫০০ গজ দুরে একটি কলাবাগান থেকে তার মরদেহটি উদ্ধার করা হয়। ওই নারীর নাম মেরিলা হ্যামব্রম (২৩) ।সে উপজেলার ভালুকগাছি ইউনিয়নের আটভাগ আদিবাসী গ্রামের নিমাই স্বরনের স্ত্রী।
প্রাথমিকভাবে ধারনা করা হয় ওই নারীকে কেউ শ্বাসরোধ করে হত্যার পর লাশ কলাবাগানে ফেলে রাখে। তবে কেন তাকে হত্যা করা হয়েছে সে ব্যপারে নিশ্চিতভাবে জানা যায়নি। মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ময়নাতদন্ত শেষে লাশটি সৎকারের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।অন্যদিকে হত্যার রহস্য উদঘাটনে পুলিশ সার্বিকভাবে কাজ করছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ওই আদীবাসী নারী গত সোমবার বিকেলে নিখোঁজ হয়। পরিবারের লোকজন সারারাত তার কোন হদিস পাইনা। পরের দিন সকালে নিহত নারীর মেয়ে বাড়ি থেকে ৫০০ গজ দুরে তার মরদেহ দেখতে পায়। তারা তাৎক্ষণিক থানা পুলিশ’কে খবর দিলে পুলিশ গিয়ে মরদেহের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে প্রেরন করে। 
অফিসার ইনচার্জ আরও জানান, নিহতের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে প্রাথমিক ধারনা তাকে কেউ শ্বাসরোধ করে হত্যা করেছে। তবে কেন হত্যা করা হয়েছে সে ব্যপারে নিশ্চিত হওয়া জায়নি। এ ব্যপারে নিহত নারীর মা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে থানায় হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ হত্যার রহস্য উদঘাটনে গুরুত্বের সাথে কাজ করছে বলেও জানান ওসি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.