আদিবাসী খৃষ্টান ধর্মাবলম্বীদের তীর্থ উৎসব অনুষ্ঠিত

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার ০৭ নং দেওপাড়া ইউনিয়নের নবাই বটতলা গ্রামে আদিবাসী খৃষ্টান ধর্মাবলম্বীদের তীর্থ উৎসব প্রতিবারের ন্যায় এবারও অনুষ্ঠিত হয়েছে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাননীয় সংসদ সদস্য গোদাগাড়ী তানোর-৫২ , রাজশাহী -০১ , সাবেক শিল্প প্রতিমন্ত্রী জননেতা আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।
তিনি তার বক্তব্যে আদিবাসী খৃষ্টান ধর্মাবলম্বীদের তীর্থ উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তাদের বিভিন্ন গুণাবলী ও মাননীয় সংসদ সদস্যকে বিভিন্ন নির্বাচনে এই সম্প্রদায়ের সহযোগিতা ও সমর্থনের ভুমিকার কথা তুলে ধরেন।
আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এমপি আরো বলেন, আমি যতদিন থেকে নির্বাচন করে আসছি এই সম্প্রদায়ের লোকজন আমাকে নৌকা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করতে অগ্রণী ভূমিকা পালন করছেন,যে কারণে আমি তাদের কাছে কৃতঙ্গতা প্রকাশ করছি।
প্রধান অতিথি হিসেবে তিনি আরও বলেন, গত ১১ই নভেম্বর অনুষ্ঠিত চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে ব্যাপক ভোট দিয়ে মোঃ বেলাল উদ্দিন সোহেলকে এই ইউনিয়ন পরিষদের জনসাধারণ চেয়ারম্যান পদে বিজয়ী করেছেন সেখানে ও তাদের অবদান স্মরনীয়।
তিনি বলেন, দেওপাড়া ইউনিয়নের জনসাধারণ এবার একজন ভালো ব্যক্তিকে চেয়ারম্যান পদে বিজয়ী করেছেন এবং জনগণ তাঁর কাছ থেকে সম্মান, স্নেহ, ভালোবাসা ও অধিকার বঞ্চিত হবে না। বেলাল উদ্দিন সোহেলের মাধ্যমে আদিবাসী খৃষ্টান ধর্মাবলম্বীদের তীর্থ স্থান উন্নয়ন অব্যাহত রাখতে আর্থিক সহায়তা প্রদান করার প্রতিশ্রুতি প্রদান করেন।
জননেতা আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী তার বক্তব্যে বলেন আদিবাসী খৃষ্টান ধর্মাবলম্বীদের ছেলে মেয়েদের শিক্ষিত করে গড়ে তুলতে তালগাছে উঠা কমিয়ে স্কুলে পাঠাতে হবে।
উক্ত তীর্থ উৎসব অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জননেতা মোঃ বেলাল উদ্দিন সোহেল চেয়ারম্যান, দেওপাড়া ইউনিয়ন পরিষদ, মোঃ আব্দুল আউয়াল রাজু‌ অধ্যক্ষ, মাটি কাটা ডিগ্রী কলেজ,ফাদার লিটন, ফাদার আর্তুরো, ফাদার ইমানুয়েল রোজারিও, মোঃ হেলাল উদ্দিন যুগ্ম সাধারণ সম্পাদক, জেলা কৃষক লীগ রাজশাহী, এ্যাডভোকেট মামুন আর রশিদ জজ কোর্ট, রাজশাহী,সহ সিস্টার ও অন্যান্য অতিথি বৃন্দ। অতিথি বৃন্দ সবাই সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মাইকেল ক্রাইয়া বিষবজেরভাস রোজারিও।
বিশেষ অতিথির বক্তব্যে জননেতা মোঃ বেলাল উদ্দিন সোহেল চেয়ারম্যান বলেন, আমি আমার সাধ্যমত সকল কার্যক্রম জনগণের পাশে থেকে সহযোগিতা করতে চায় আপনারা সকলে আমার জন্য দোয়া করবেন।
প্রধান অতিথি জননেতা আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকল উন্নয়ন অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন এবং তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বক্তব্য শেষ করেন। সভাপতি সভার সমাপ্তি ঘোষণা করেন এবং আমন্ত্রিত অতিথিদের জন্য মধ্যান্হ ভোজের ব্যাবস্থা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গোদাগাড়ী প্রতিনিধি মো. আলতাফ হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.