আদমদীঘিতে প্রভাবশালির রোষানলে ভিক্ষুক পরিবার দুই বছর অবরুদ্ধ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে প্রভাবশালি এক ব্যক্তির রোষানলে শিকার হয়ে প্রায় দুই বছর যাবত চলাচলে রাস্তায় পিলার নির্মান করে অবরুদ্ধ রেখেছেন দৃষ্টিপ্রতিবন্ধী আলেফ সরকার (৬০) নামের এক ভিক্ষুক পরিবারকে। স্থানীয় জনপ্রতিনিধিদের স্বরনাপন্ন হয়েও কোন সুরাহা হয়নি। এ যেন দেখার কেউ নেই। ফলে পরিবারটি বাধ্য হয়ে পিলারে সংকীর্ন ফাঁকা জায়গা দিয়ে কোন রকমে চলাচলে মানবেতর জীবন যাপন করছে। ঘটনাটি গত সোমবার উপজেলার চাঁপাপুর ইউপির হাউসপুর গ্রামে সরজমিনে গিয়ে দেখা যায়।

রাস্তা অবরুদ্ধের শিকার দৃষ্টিপ্রতিবন্ধী ভিক্ষুক আলেফ সরকার বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গ্রামের কতিপয় ব্যক্তির সাথে বনিবনা না হওয়ায় প্রায় দুই বছর আগে বসতবাড়ি বিক্রি করে গ্রামের দক্ষিন মাঠে রাস্তার পাশে জমি ক্রয় করে বাঁশের বেড়া ও টিনের ছাউনি দিয়ে দুই কক্ষ বিশিষ্ট বাড়ি নির্মান করে কোন রকমে ভিক্ষাবৃত্তি করে ৬ সদস্যের সংসার ভরণপোষন করছি। বাড়ির জমি ক্রয়ের সময় পরশি প্রভাবশালি আনছার আলীর জমি বেশি মূল্যে না কেনায় সে ক্ষিপ্ত হন।

এরপর তার রোষানলে পড়ে আমার বসত বাড়ির পশ্চিমে আনছার আলী তার জমিতে ইটের তৈরী দুইটি পিলার নির্মান করে আমাাদের চলাচলের রাস্তা বন্ধ করে অবরুদ্ধ করে রাখেন। প্রায় দুই বছর যাবত অবরুদ্ধ করে রাখা পিলার অপসারনের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের নিকট ধর্ণা দিয়েও কোন সুরাহা পাইনি।

ফলে অনেক কষ্টে বাধ্য হয়ে পিলারের সংকীর্ণ ফাঁকা জায়গা দিয়ে চলাচল করতে হচ্ছে। আনছার আলী জানায়, দুই বছর আগে আলেফ সরকারের স্ত্রী মনোয়ারা বেগম গালিগালাজ করায় পিলার নির্মান করে রাস্তা বন্ধ করেছি।

সে পারলে মাপজোক করে আইনের মাধ্যমে পিলার অপসারণ করুক।

চাঁপাপুর ইউপি চেয়ারম্যান এ্যাড, সামছুল হক বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বিষয়টি আমার জানা নেই তবে সরজমিনে দেখে ব্যবস্থা নেয়া হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.