হাবিপ্রবির মেধাতালিকার ভর্তি শেষে এ ইউনিটে আসন ফাঁকা ২৩৩ টি ও বি ইউনিটে ৩৮৭ টি 

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: আজ মঙ্গলবার ( ৭ জানুয়ারি ) ” সি ” ও “ডি ” ইউনিটের শিক্ষার্থীদের ভর্তি করানোর মধ্যে দিয়ে শেষ হচ্ছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের মেধাতালিকায় নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম। গত ৫ জানুয়ারি ” এ ” ইউনিটে শিক্ষার্থী ভর্তি করানোর মধ্য দিয়ে শুরু হয় এবারের ভর্তি কার্যক্রম। ” এ ” ইউনিটের মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেষে আসন ফাঁকা রয়েছে ২৩৩ টি। এছাড়া ” বি ” ইউনিটে আসন ফাঁকা রয়েছে ৩৮৭ টি। বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোঃ খালেদ হোসেইন।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম ভর্তি প্রক্রিয়ার সার্বিক বিষয় পরিদর্শন শেষে সন্তোষ প্রকাশ করে বলেন, ” আস্তে আস্তে ভর্তি প্রক্রিয়া সহজীকরণ করা হচ্ছে। ফলে শিক্ষার্থীদেরকে আগের মতো আর ঝামেলা পোহাতে হবেনা “।
“এ” ইউনিটের অধীনে কৃষি, মাৎস্যবিজ্ঞান ও ডিভিএম অনুষদে যথাক্রমে ১৫৮ ,৪৪ ও ৩১ টি আসন ফাঁকা রয়েছে। এছাড়া ” বি ” ইউনিটের অন্তর্গত বিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও সিএসই অনুষদে আসন ফাঁকা রয়েছে যথাক্রমে ১৬১, ১১২ ও ১১৪ টি আসন। তবে বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগে মেধাতালিকায় শিক্ষার্থী ভর্তি হয়েছে ৩৯ জন ( কোটায় ৩ জন), রসায়ন বিভাগে মেধাতালিকায় ৩২ জন ( কোটায় ১ জন), গণিত বিভাগে মেধাতালিকায় ৩৬ জন ( কোটায় ১ জন ) ও পদার্থ বিজ্ঞান বিভাগে মেধাতালিকায় ৩৫ জন ( কোটায় ২ জন )।
ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোঃ মফিজউল ইসলাম বলেন, ” মেধা তালিকার কার্যক্রম শেষ হলে অতিদ্রুত সময়ের মাঝে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফাঁকা আসন সমূহের লিস্ট ইউনিটভিত্তিক প্রকাশ করা হবে। নির্ধারিত দিন ও সময়ের মাঝে শিক্ষার্থীদের নিজ নিজ বিভাগে এসে ভর্তি হতে হবে, এছাড়া কেউ পরে এসে ভর্তি হতে পারবে না । তবে অপেক্ষমান তালিকায় থাকা প্রার্থীরা হাবিপ্রবিতে ভর্তি হতে চাইলে তাকে অবশ্যই অনলাইনে রিপোর্টিং করতে হবে “।
এদিকে অপেক্ষমাণ তালিকায় থাকা প্রার্থীদের অনলাইনে রিপোর্টিং ৮ ও ৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে করতে পারবে শিক্ষার্থীরা।
 আসন ফাঁকা থাকা সাপেক্ষে ‘এ’ ও ‘ডি’ ইউনিটে ১৩ জানুয়ারি এবং ‘বি’ ও ‘সি’ ইউনিটে ১৪ জানুয়ারি অনলাইন রিপোর্টিং সাপেক্ষে ভর্তি হতে পারবে শিক্ষার্থীরা।
উল্লেখ্য, আগামী ১৯ জানুয়ারি অরিয়েন্টেশন ও ২০ জানুয়ারি থেকে ক্লাস শুরু হবে। এছাড়া ভর্তি সম্পর্কে বিস্তারিত যেকোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.hstu.ac.bd) এ পাওয়া যাচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.