‘আগামীকালের’ মধ্যে ইরানে হামলা চালাতে পারে ইসরাইল!

বিটিসি আন্তর্জাতিক ডেস্কইরানের পরমাণু স্থাপনায় ‘আগামীকালের’ মধ্যেই হামলা চালানোর সক্ষমতা ইসরাইলের আছে বলে গতকাল বুধবার (২২ ডিসেম্বর) দেশটির নতুন বিমানবাহিনীর প্রধান জানিয়েছেন। জেরুজালেম পোস্ট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
আগামী বছরের এপ্রিল থেকে ইসরাইলের বিমানবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন মেজর জেনারেল টোমার বার। ইসরাইলের সংবাদপত্র ইয়েদিওত আহরোনোটকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, প্রয়োজন হলে ইসরাইল ইরানের পরমাণু স্থাপনায় আগামীকালের মধ্যেই সফলভাবে হামলা চালাতে পারবে। আমাকে ধরে নিতে হবে এটা আমার সময়ে ঘটবে, এবং আমার কাঁধ ইতোমধ্যেই দায়িত্বের ওজন বুঝতে পেরেছে।
তিনি জোর দিয়ে বলেন যে ইসরাইল ইরানের পারমাণবিক স্থাপনা সফলভাবে ধ্বংস করে দিতে পারবে।
২০১৫ সালে ইরানের সঙ্গে বিশ্ব শক্তিধর দেশগুলোর চুক্তি ফের চালু করা হবে কী না তা নিয়ে সম্প্রতি উত্তেজনা বিরাজ করছে। যুক্তরাষ্ট্র অবশ্য অনেক আগে থেকেই বলে  আসছে যে, ইরানের সঙ্গে কূটনৈতিক আলোচনা ব্যর্থ হলে  ওয়াশিংটন ‘প্ল্যান বি’ এর দিকে অগ্রসর হবে। তবে ‘প্ল্যান বি’ এর ব্যাপারে যুক্তরাষ্ট্রের তরফ থেকে বিস্তারিত কিছু জানা যায়নি।
তবে, ওয়াশিংটনের অন্যতম মিত্র ইসরাইল অবশ্য বরাবরই ইরানের পরমাণু স্থাপনায় সামরিক হামলার প্রস্তুতির ব্যাপারে ঘোষণা দিয়ে আসছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.