মানুষকে প্রতারিত করবেন না : বাণিজ্যমন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন,  মানুষকে প্রতারিত করবেন না। জীবনের সকল সঞ্চয় দিয়ে মানুষ মাথাগোজার একটু ঠাঁই খুঁজে পেতে একটি ফ্ল্যাট ক্রয় করেন। প্রতারিত হলে তার আর কিছুই থাকে না।
আজ বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহাব) আয়োজিত ৫ দিনব্যাপী ‘রিহাব ফেয়ার-২০২১’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
রিহাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামীনের সভাপতিত্বে অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লাহ খন্দকার, এফবিসিসিআই’র প্রেসিডেন্ট জসিম উদ্দিন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এ বি এম আমীন উল্ল্যাহ নূরী, রিহাবের নেতা ইনথেখাবুল হামিদ, কামাল মাহমুদ এবং ইঞ্জিনিয়ার মোহাম্মদ সোহেল রানা বক্তৃতা করেন।
এ সময় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ‘ক্রেতাদের স্বার্থ রক্ষায় ডেভেলপার  কোম্পানীগুলোকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। যারা ঢাকাসহ দেশের বড় শহরগুলোতে বাস করেন, তারা সবাই একটি নিজস্ব আবাসস্থল প্রত্যাশা করেন। দেশের আবাসন খাত অনেক এগিয়ে গেছে। দেশের উন্নয়নের সঙ্গে সঙ্গে আবাসন খাতেরও উন্নত হয়েছে। এ শিল্প খাত দিন দিন বড় হচ্ছে। সরকার পরিকল্পিতভাবে ঢাকাসহ বড় বড় শহরগুলো গড়ে তোলার জন্য আন্তরিকতার সঙ্গে কাজ করছে। এজন্য আবাসন খাতের ব্যবসায়ীদেরও সহযোগিতা প্রয়োজন।
বাণিজ্যমন্ত্রী বলেন, ‘‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। যে পাকিস্তান আমাদের সর্বস্ব লুট করে নিয়ে গেছে, সেই পাকিস্তান আজ বাংলাদেশ থেকে প্রায় ৫০ শতাংশ পিছিয়ে পড়েছে। স্বাধীনতারবিরোধী গোষ্ঠী বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে স্বাধীনতার জয় বাংলা স্লোগানকে ‘বাংলাদেশ জিন্দাবাদ’ করার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। প্রধানমন্ত্রীর ঘোষণা ২০৪১ সালে বাংলাদেশ বিশ্বের মধ্যে উন্নত দেশ হবে।’ এজন্য আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে বলেও জানান বাণিজ্যমন্ত্রী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.