অরবিন্দ কেজরীবালের শপথ গ্রহণের অনুষ্ঠানে নিমন্ত্রিত নন কোন অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীরা

কলকাতা প্রতিনিধি:  গত ৮ ই ফেব্রুয়ারী বিধানসভা নির্বাচনে ৭০ টি  আসনের মধ্যে ৬২ আসনে জিতে ফের ক্ষমতা দখল করে আপ। পাশাপাশি এরপর বুধবার সকালেই নিজস্ব বাসভবনে নব-নির্বাচিত বিধায়কদের সাথে বৈঠক করেন আপ মুখপাত্র শ্রী অরবিন্দ কেজরিওয়াল। ইতিমধ্যে বিধায়করা তাকে আইনসভায় দল নেতাও নির্বাচিত করেছেন বলে জানা যাচ্ছে। এর আগে কেজরিওয়াল লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজালের সাথেও দেখা করেছিলেন বলেও জানা যায়। তার সঙ্গে প্রায় ১৫ মিনিটের বৈঠকও হয় তার।
ফের দিল্লির মসনদে বসতে চলেছেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু ১৬ তারিখের অরবিন্দ  কেজরিওয়ালের শপথ গ্রহণ অনুষ্ঠানেও এবার চমক দিতে চলেছে আপ। এই প্রসঙ্গে সংবাদ মাধ্যমের আপ নেতা গোপাল রায় বলেন, ” ১৬ তারিখে দিল্লির রামলীলা ময়দানে এই শপথ গ্রহণ কর্মসূচীতে অন্য রাজ্যের কোনও মুখ্যমন্ত্রী বা রাজনৈতিক নেতা আমন্ত্রিত হবেন না।” তিনি আরও বলেন কেজরিওয়াল দিল্লির জনগণের সাথে শপথ নেবেন যারা তাঁর নেতৃত্বের প্রতি আস্থা রেখে তাঁর হাতে আবারও দায়িত্ব তুলে দিয়েছেন।
সূত্রের খবর, অরবিন্দ কেজরিওয়াল সম্ভবত তার আগের সরকারের মন্ত্রি পরিষদই ধরে রাখতে চলেছেন।  নতুন আপ সরকারে মণীশ সিসোদিয়া, রাজেন্দ্র পাল গৌতম, সত্যেন্দ্র জৈন, কৈলাশ গহলট, গোপাল রায় এবং ইমরান হুসেনকে বহাল রাখার সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.