অবৈধভাবে সুন্দরবনে অনুপ্রবেশের অভিযোগে ট্রলার ধারালো অস্ত্রসহ আটক ৫৫

বাগেরহাট প্রতিনিধি: সুন্দরবনে অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে ৪ টি ট্রলার ও ধারালো অস্ত্রসহ ৫৫ দর্শনার্থীকে আটক করেছে বন বিভাগ। আজ বুধবার (১৩ নভেম্বর) সকালে বনের হাড়বাড়িয়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জ’র (মোংলা) সহকারী বন সংরক্ষক মো. শাহিন কবির বিটিসি নিউজকে জানান, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে এবার দুবলার রাস মেলা স্থগিত করা হয়। এর পাশাপাশি বনে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়। নিষেধাজ্ঞা উপেক্ষা করে এবং বন বিভাগের চোখ ফাঁকি দিয়েই গত ৮ নভেম্বর রাস মেলাস্থলে যায় বেশ কিছু দর্শনার্থী।

এ সকল দর্শনার্থী দুবলা থেকে ফেরার পথে মোংলা বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়া এলাকায় আসা মাত্রই আজ বুধবার ভোরে বন বিভাগের সদস্যরা তাদের আটক করে।

এ সময় জব্দ করা হয় তাদের ব্যবহৃত ৪টি ট্রলার ও ট্রলারে থাকা বেশ কয়েকটি ধারালো অস্ত্র। ধারালো অস্ত্র নিয়ে বনে প্রবেশেও নিষেধাজ্ঞা রয়েছে বন বিভাগের।

আটক ৫৫ দর্শনার্থীর বাড়ি বাগেরহাটের রামপালা উপজেলার রাজনগর ইউনিয়নের বিভিন্ন গ্রামে। এর আগে একই অপরাধে ৫ অক্টোবর সুন্দরবনের জয়মনি এলাকা থেকে ৩টি ট্রলারসহ ৬০ জন ও ১১ নভেম্বর ধানসিদ্ধির চর এলাকা থেকে ৪টি ট্রলারসহ ৪৯ জন দর্শনার্থীকে আটক করে বন বিভাগ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.