অপপ্রচার ও মিথ্যাচারের মাধ্যমে ক্যাম্পাস অস্থিতিশীলকারীদের বিচারের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি:  দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাশাপাশি বিভিন্ন অপপ্রচার ও মিথ্যাচারকারীদের  বিচারের দাবিতে আজ দুপুর বারোটায় সাধারণ শিক্ষার্থীরা মানববদ্ধন করে। মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরা পাঁচটি বিষয় গণমাধ্যমে সামনে তুলে ধরেন। বিষয়গুলির নিম্নরুপ :

১। এবারের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগে কোন প্রকার এলাকাপ্রীতি, স্বজনপ্রীতি ও নিয়োগ বানিজ্য হয়নি। বরং এসব হয়েছে যারা মিথ্যাচার করেছে তাদের আমলে বিভিন্ন নিয়োগে। উদাহরণ হিসেবে বলা যায় সাবেক ভিসি প্রফেসর রুহুল আমিন তার পুত্র ও পুত্রবধুকে মেডিকেল অফিসার হিসেবে সম্পূর্ণ অনিয়ম করে গোপনে অত্র বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দিয়েছে।

২। ১৬ ফেব্রুয়ারি ২০১৭ সালে প্রফেসর রুহুল আমিন এর সভাপতিত্বে প্রগতিশীল শিক্ষক ফোরামের মিটিংয়ে তারই মদদপুষ্ট কিছু উশৃংখল কর্মকর্তা ও কর্মচারী সন্মানিত শিক্ষকগণ দের শারিরীক ভাবে লাঞ্চিত করে। এর পরই শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা বিভক্ত হয়ে পড়ে।

৩। ২০১৭ সালে প্রফেসর রুহুল আমিন এর কক্ষে তারই মদদপুষ্ট কিছু নীতি বিবর্জিত শিক্ষক কয়েকজন ছাত্রীকে শারীরিক ভাবে লাঞ্চিত করে। সে সময় বিষয়টি কিছু ছাত্রীর বক্তব্য সহ বিভিন্ন প্রিন্ট মিডিয়া প্রকাশ করে। দুঃখজনক ঘটনা হলো ছাত্রীরা সে সময়ে লাঞ্চিত কারী শিক্ষকদের বিচার চেয়ে সংবাদ মাধ্যমে বক্তব্য দেয়, ঐ বক্তব্যের গুরুত্বপূর্ণ অংশ কাটিং করে সাম্প্রতিক সময়ের ঘটনা বলে চালিয়ে দেওয়া হচ্ছে। শিক্ষার্থীরা লাঞ্চিত হওয়ার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সে সময় আবেদন জমা দিয়েছিল।

৪। ক্যাম্পাসকে অস্থিতিশীল করার জন্য অনুপ্রবেশকারী কিছু সংখ্যক প্রগতিশীল নামধারী জামাত-বিএনপি থেকে আগত শিক্ষক ভিত্তিহীন তথ্য প্রচার করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট করেছে। কিছুদিন পূর্বে হাবিপ্রবি একটি শিক্ষক সংগঠনের শিক্ষক নেতার জামাত-বিএনপি সংশ্লিষ্টতা ও ইসলামি ছাত্র শিবিরকে পৃষ্ঠপোষকতার বিষয়টি সংবাদ মাধ্যমে পাওয়া যায়।

৫। বিভিন্ন সন্মানিত শিক্ষকদের বিরুদ্ধে ভিত্তিহীন তথ্য ও মিথ্যাচার করে যারা সম্মানহানি করেছে অতিদ্রুত তাদের বিচার চাই।

এ সময় সাধারণ শিক্ষার্থীদের মধ্যে চতুর্থ বর্ষের শিক্ষার্থী আতিকুর ইসলাম ( এগ্রি ইঞ্জিনিয়ারিং ) বিটিসি নিউজকে বলেন, “অপপ্রচার ও মিথ্যাচারকারী যারা ক্যাম্পাসের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে যথাযথ তদন্তের মাধ্যমে অতিদ্রুত বিচারের জোড় দাবি জানাচ্ছি।  অন্যথায়,  হাবিপ্রবির সকল সাধারণ শিক্ষার্থী তাদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলবে “।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী মোঃ জুয়েল রানা ও বিবিএর শিক্ষার্থী মুন্না সহ আরো অনেকে।

উল্লেখ্য যে, মানববদ্ধনটি দিনাজপুর- রংপুর মহাসড়কে অনুষ্ঠিত হয়।  এ সময় সকল যানচলাচল বন্ধ ছিলো। দুপুর ১ টা নাগত মানববদ্ধনটি শেষ হলে যানচলাচল স্বাভাবিক হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.