নিম্ন মানের ইটের খোয়া ব্যবহারে আদমদীঘির বিহিগ্রাম হাটের সেড ঢালাই বন্ধ করলেন প্রকৌশলী

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: নিম্ন মানের ইটের খোয়া ব্যবহার করে হাট সেডের বেজ ঢালাই দেয়ার সময় বগুড়ার আদমদীঘি উপজেলার বিহিগ্রাম হাটের ৩টি সেডের বেজ ঢালাই কাজ বন্ধ করলেন প্রকৌশলী।

আজ রোববার সকালে আদমদীঘি উপজেলা প্রকৌশল বিভাগের উপ-সহকারি প্রকৌশলী রেজাউল করিম সরজমিনে গিয়ে কাজটি বন্ধ করেন।

উপজেলা প্রকৌশল বিভাগ বিটিসি নিউজকে জানান, আদমদীঘির বিহিগ্রাম সরকারি হাট ও বাজারে তিনটি হাটসেড নির্মানের জন্য সম্প্রতি টেন্ডার আহবান করা হলে ৩৫ লক্ষাধিক টাকার কাজ ৫% কমে ৩৩ লাখ টাকায় কাজটি পান মেসার্স তিস্তা ইঞ্জিনিয়ার। তিস্তা ইঞ্জিনিয়ারের নিকট থেকে তারেক রহমান সেড নির্মানের কাজটি সাব কন্টাক নেন।

গত ১ নভেম্বর উপজেলা প্রকৌশলী সাজেদুর রহমান বিহিগ্রাম হাটে সেড নির্মান কাজ উদ্বোধন করেন। এরপর আজ রোববার সকালে হাটের সেড নির্মানের বেজ ঢালাই শুরু করলে কর্তব্যরত উপ-সহকারি প্রকৌশলী রেজাউল করিম ঢালাই কাজে ব্যবহৃত অত্যন্ত নিম্ন মানের ইটের খোয়া হওয়ায় তিনি ঢালায় কাজ বন্ধ করে দেন।

স্থানীয় বাসিন্দা রফিকুল ও কালাম বিটিসি নিউজকে জানায়, ঠিকাদার অন্যত্র নিম্ন মানের ইট ভেঙ্গে ট্রাকযোগে খোয়া বেজ নির্মান স্থানে স্তুপ করে রাখেন।

ওই কাজের ঠিকাদার তারেক বিটিসি নিউজকে জানান, ভুলবসতঃ কিছু নিম্ন মানের ইটের খোয়া ছিল।

আদমদীঘি উপজেলা প্রকৌশলী সাজেদুর রহমান মোবাইল ফোনে বিষয়টি নিশ্চিত করে বিটিসি নিউজকে জানান, ভাল মানের ইটের খোয়া ছাড়া বেজ ঢালাই কিংবা অন্য কাজ করতে দেয়া যাবেনা বলে ঠিকাদারকে জানানো হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.