নাটোরে অবিসংবাদিত আ’লীগ নেতা শংকর গোবন্দি চৌধুরীর প্রয়াণ দিবস পালিত

নাটোর প্রতিনিধি: নাটোরের অবিসংবাদিত আওয়ামীলীগ নেতা ও সাবেক এমপি শংকর গোবিন্দ চৌধুরীর ২৭তম প্রয়াণ দিবস পালিত হয়েছে। আজ মঙ্গলবার সকালে শহরের নীচাবাজারস্থ প্রয়াত নেতার নিজ বাসভবনে বিভিন্ন রাজনতৈকি সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেেক পুষ্পমাল্য সহ শ্রর্দ্ধাঘ্য র্অপণ করা হয়।
শ্রদ্ধা নিবেদন করেন জেলা আইনজীবী সমিতি ও ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ, পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অ্যাডভোকেট খগেন্দ্র নাথ রায়, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রসাদ কুমার তালুকদার, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি চিত্তরঞ্জন সাহা, নাটোর প্রেসক্লাবের সাবেক সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক সুব্রত কুমার সরকার, বিশিষ্ট শিক্ষাবিদ সুবিদ কুমার মৈত্র অলোকসহ পৌর কর্মচারী কল্যাণ পরিষদ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। পরে সদর উপজলোর ছাতনী মহাশ্মশানে প্রয়াত নেতার বেদীতে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শংকর গোবিন্দ চৌধুরী ১৯২৬ সালের ৪ মার্চ নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়নের ভাবনী গ্রামে এক সম্ভ্রান্ত জমিদার পরিবারে জন্ম গ্রহণ করেন। তার বাবা ছিলেন ছাতনীর জমিদার জ্ঞানদা গোবিন্দ চৌধুরী। তিনি (শংকর গোবিন্দ চৌধুরী) ১৯৫৪ সালে রাজনীতিতে যোগদান করেন। ৬৬’র ছয়দফা আন্দোলনের সময় তিনি একবছর কারাভোগ করেন।
এরপর নাটোর পৌর সভার কমিশনার ও পরে চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৭০ এর নির্বাচনে এমসিএ নির্বাচিত সহ ৭তম জাতীয় সংসদ সদস্য ছিলেন। তিনি বঙ্গবন্ধু সরকারের সময় নাটোরের গর্ভনর নিযুক্ত হন। ১৯৯৫ সালের এই দিনে তিনি পরলোকগমন করেন। তিনি মৃত্যুর পুর্ব পর্যন্ত জেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন।
মুক্তিযুদ্ধের সংগঠক ও আওয়ামীলীগ নেতা স্বাধীনতা পদক প্রাপ্ত শংকর গোবিন্দ চৌধুরী ছিলেন নাটোরের সব ধর্মের মানুষের প্রিয়জন। তার মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনে এনে দেয় শুন্যতা। বছর ঘুরে দিনটি ফিরে এলে নানা আয়োজনের মাধ্যমে প্রিয় এই মানুষটিকে শ্রদ্ধাভরে স্মরণ করেন নাটোরবাসী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.