৫০০ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করলেন কাকিনার দুই তরুণ উদ্যেক্তা

লালমনিরহাট প্রতিনিধি: বর্তমানে করোনা পরিস্থিতিতে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নে নিজ অর্থায়নে ও উদ্যেগে ৫০০ পরিবারের মাঝে  ঈদ উপহার হিসেবে সেমাই ও চিনি ও কিছু আসচ্ছল পরিবারকে কাপড় বিতরণ করেছে কাকিনার স্বপ্নবাজ দুই তরুণ উদ্যেক্তা মমতাজ আলী শান্ত ও ইয়াছিন আলী।
গতকাল সোমবার (১০ মে) সন্ধ্যায় কাকিনা ইউনিয়নের ১নং ওয়ার্ডের ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে বাড়ি বাড়ি গিয়ে ৫০০ পরিবারের মাঝে এই ঈদ উপহার বিতরণ করে দুই তরুণ উদ্যেক্তা।
সমাজসেবক ও তরুণ উদ্যেক্তা মমতাজ আলী শান্ত বলেন, সমাজের সবাই এগিয়ে আসলে সম্মিলিত প্রচেষ্টায় যেকোন বড় সংকট মোকাবিলা করা সম্ভব হবে বলে আমি মনে করি। তিনি দলমত-নির্বিশেষে যাদের সামর্থ্য আছে, সমাজে যারা বিত্তশালী আছেন তাদের প্রতি অসচ্ছল ও কর্মহীন, দরিদ্র, অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর বিশেষ অনুরোধ করেন। সমাজের কেউ যেন ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয় সেজন্য প্রতিবছরের ন্যায় আমাদের এই মহতি উদ্যোগ হাতে নিয়েছি। তিনি সকলকে সরকার ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে চলার বিনীত আহবান জানান।’
মেম্বার পদপ্রার্থী ইয়াছিন আলী বলেন, ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার জন্য  প্রতিবছরের ন্যায় এবারেও আমরা এই উদ্যোগ নিয়েছি। করোনা কালিন সময়ে আমরা সবাই যাতে সামানভাবে ঈদের আনন্দ উপভোগ করতে পারি সে জন্য এই ঈদ উপহার সামগ্রী বিতরণ করি। তাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।
উল্লেখ্য, ইতোমধ্যে এই দুই তরুণ উদ্যেক্তা নিজ অর্থায়নে মাটির রাস্তা মেরামত, মসজিদ-মাদ্রাসা, মন্দিরে সহযোগিতা অব্যাহত রেখেছেন। শুধু তাই নয়, সম্প্রতি অসহায় এক ভিক্ষুককে গৃহ নির্মাণ করে দিয়ে মানবতার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন তারা। এর আগে করোনা ভাইরাসের বিস্তার রোধে জীবানু নাশক স্প্রে ও খাবার বিতরণ সহ সামাজিক কাজে বিশেষ অবদান রেখেছে এই দুই তরুণ উদ্যেক্তা। তারা সমাজের বিত্তবানদের সামাজিক কার্যক্রমে এগিয়ে আসার আহবান জানায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.