৪৮ ঘণ্টার জন্য রাহুল সিনহার প্রচারে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন

(৪৮ ঘণ্টার জন্য রাহুল সিনহার প্রচারে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন–ছবি: প্রতিনিধির)
কলকাতা প্রতিনিধি: চারজন নয়.শীতলকুচিতে আটজনকে মেরে ফেলা উচিত ছিল কেন্দ্রীয় বাহিনীর, মন্তব্য করে ছিলেন বিজেপি নেতা রাহুল সিনহা।
এবার তার জেরেই ৪৮ ঘণ্টার জন্য তাঁর প্রচারে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। কমিশনের তরফে এই ঘটনার তীব্র নিন্দা করে বলা হয়েছে, ভবিষ্যতে এই ধরনের ঘটনা অনভিপ্রেত, কমিশনের নিয়ম লঙ্ঘনকারী, তাই তাঁকে নোটিশ না দিয়ে জরুরি ভিত্তিতে তাঁর প্রচার বন্ধ রাখছে নির্বাচন কমিশন।
রবিরা  হাবড়ার চোঙদা মোড় থেকে বাণীপুর পর্যন্ত মিঠন চক্রবর্তীকে নিয়ে মিছল করেন রাহুল সিনহা। মিঠু প্রচার শেষে চলে গেলেও সন্ধ্যায় হাবড়া পুরসভা এলাকায় প্রচার করছিলেন হাবড়ার বিজেপি প্রার্থী রাহুল সিনহা। সেখানেই শীতলকুচি-কাণ্ড নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই বিতর্কিত মন্তব্য করেন রাহুল সিনহা।
তিনি বলেন, শীতলকুচিতে ৪ জনের বদলে ৮ জনকে মারা উচিত ছিল। কেন কেন্দ্রীয় বাহিনী ৪ জনকে মারল তার জন্য বরং শো কজ করা উচিত তাঁদের। মন্তব্য সামনে আসায় তীব্র বিতর্ক শুরু হয়।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই মন্তব্যের নিন্দা করে বলেন, “গুলিতে ঝাঁঝরা করে দিয়েছে বলছে চারজনের বদলে আটজনকে মারা উচিত ছিল, এরা দেশের নেতা!”
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.