২য় জাহানারা জামান স্মৃতি ৩য় বিভাগ ফুটবল লীগ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে অনুষ্টিত ২য় জাহানারা জামান ৩য় বিভাগ ফুটবল লীগের দুটি খেলা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩০ জুলাই) মরহুম হাসান সিদ্দিকী স্মৃতি সংঘ ৩-১ গোলে শহীদ এএইচএম কামারুজ্জহামান ফুটবল একাডেমীকে হারায়।
বিজয়ী দলের পক্ষে রিদয়, রাইশুল ও বিপ্লব ১টি করে গোল করেন। বিজিত দলের পক্ষে মোঃ নবাব ১টি গোল পরিশোধ করেন। দিনের অন্য খেলায় মহান মুক্তিযুদ্ধের চেতনায় তরুণ সংঘ ফুটবল একাডেমী ও কিশোর ফুটবল একাডেমী (সাদা) ১-১ গোলে ড্র করে।
মুক্তিযুদ্ধের পক্ষে মুস্তাক ও কিশোর ফুটবলের পক্ষে মাশরাফি ১টি করে গোল করেন। আজকের খেলায় শহীদ শাহাদত স্মৃতি সংঘ, রাজশাহী সকার ক্লাব, শিরইল ফুটবল একাডেমী ও শেখ জামাল ক্রীড়া চক্র অংশ নেবে।
শনিবার (২৯ জুলাই) বিকেলে জেলা প্রশাসক ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এবং জেলা ফুটবল এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা শামীম আহমেদ এর সভাপতিত্বে এই লীগের উদ্বোধন করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল।
এর আগে তিনি বলেন আমরা মাঠে ময়দানে হাট বাজারে ধানের খেতে জনপ্রিয় এই ফুটবল খেলাটি খেলতাম। সব খেলাই জনপ্রিয় তবে ফুটবলের একটু বেশী সুবিধা মাত্র ৯০ মিনিটের খেলা। এর মধ্যেই হার-জিত নির্ধারণ। কম সময়ে প্রবল উত্তেজনা সবাইকে আবিষ্ট করে রাখে। ফুটলের আছে নানা বৈচিত্র। আপনি হেড করে, পায়ের সামনে-পেছনে, ডানে-বামে, পিঠে, হাঠুতে হঠাৎ সুয়ে পড়ে ব্যাকশট, কত ভাবেই না খেলা যায় আর মাঠ লাগে বড় আকারের।
এছাড়াও তিনি বলেন খেলাধুলায় আমাদের ছেলে মেয়েদেরকে মাঠমুখি করে তুলতে হবে। এর জন্য সকল পিতা মাতাকে তাদের ছেলে মেয়েদের খেলাধুলার প্রতি মনোযোগী হতে হবে। আমাদের ছেলেমেয়েরা জত বেশী মাঠে থাকবে তত বেশী মাদক থেকে দুরে থাকবে আর তারাই একদিন মাদকমুক্ত দেশ ও সমাজ গড়ে তুলতে পারবে।
উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোঃ মোস্তাক হোসেন, বিভাগীয় ক্রীড়া সংস্থা ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মোঃ আহসানুল হক পিন্টু, চেম্বার অব কর্মাস এনড ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি মোঃ মাসুদুর রহমান রিংকু, রাজশাহী জেলা ফুটবল এসোসিয়েশনে সভাপতি মো. ওয়াহেদুন নবী ও অতিরিক্ত সাধারন সম্পাদক মোঃ শামসুজ্জামান রতন বিশেষ অতিথির বক্তব্য দেন।
এ সময় রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সম্পাদক (ক্রীড়া) রাসেল জামান, কোষাধ্যক্ষ মোঃ জিয়া হাসান আজাদ হিমেল, নির্বাহী সদস্য মোঃ রোকনুজ্জামান, জেলা ফুটবল রেফারী এসাসিয়েশনের সভাপতি কেএ মোসাদ্দেকুল কুদ্দুস সিদ্দিকী সেলিম, জেলা ফুটবল এসোেিসয়শনের যুগ্-সম্পাদক মোঃ মাহমুদ আলম বাবুসহ অন্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারন সম্পাদক মোঃ নজরুল ইসলাম সরকার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসানইসালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.