১৬ টি স্বর্ণের বারসহ জয়পুরহাটে এক চোরাকারবারি আটক

জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটের পাঁচবিবির পশ্চিম উচনা সীমান্ত থেকে ১৬ টি স্বর্ণের বারসহ একজনকে আটক করা হয়েছে। যাকে ‘সোনা চোরাকারবারি’ বলছে বিজিবি।
বুধবার (২৪ এপ্রিল) দুপুরে আটকের পর রাতে পাঁচবিবি থানায় মামলা করে তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানজিলুর রহমান ভূঁইয়া।
আটক মিনহাজুল ইসলাম পাঁচবিবি উপজেলার পশ্চিম উচনা গ্রামের বাসিন্দা।
বিজিবি অধিনায়ক তানজিলুর বিটিসি নিউজকে জানান, উচনা সীমান্ত এলাকা দিয়ে চোরাকারবারিরা ভারতে স্বর্ণ পাচার করছে- এমন গোপন সংবাদে বিজিবি সদস্যরা সেখানে অভিযান পরিচালনা করেন। এ সময় স্বর্ণের বারগুলিসহ সোনা চোরাকারবারি মিনহাজুল ইসলামকে আটক করা হয়।
জব্দ করা সোনার ওজন ১ কেজি ৬৫০ গ্রাম, যার বর্তমান বাজার মূল্য ১ কোটি ৯০ লাখ ৩৮ হাজার ৮২৫ টাকা বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।
জয়পুরহাট-২০ বিজিবি’র আওতাধীন বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতে সোনা পাচারকালে এ নিয়ে গত ১৪ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত পাঁচ বার প্রায় সাত কোটি টাকা মূল্যের ছয় কেজি ৬৪৮.৪০ গ্রাম সোনাসহ মোট ৯ পাচারকারীকে আটক করা হয়েছে।
এর  মধ্যে গত ১৪ ফেব্রুয়ারি ১ কোটি ১০ লাখ ৫৩ হাজার ৩৮৯ টাকার ১ কেজি ১৬৬.৪০ গ্রাম সোনাসহ তিন জন, ৫ মার্চ ১ কোটি ১০ লাখ টাকার ১ কেজি ৫০ গ্রাম সোনাসহ একজন, ৮ মার্চ ৪৪ লাখ ৮০ হাজার টাকার ৪৫০ গ্রাম সোনাসহ একজনকে ও গত ২৯ মার্চ ২ কোটি ৩০ লাখ টাকা মূল্যের প্রায় ২০০ ভরি ওজনের ২০টি স্বর্ণের বারসহ দু’জন সোনা পাচারকারীকে আটক করে জয়পুরহাট-২০ বিজিবি সদস্যরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জয়পুরহাট প্রতিনিধি নিরেন দাস#

Comments are closed, but trackbacks and pingbacks are open.