হেমায়েতপুর-ভাটারা রুটে মেট্রোরেল নির্মাণ কাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: রাজধানীর উত্তরা থেকে মতিঝিলের এমআরটি লাইন-৬ উদ্বোধনের দিনে আরও একটি এমআরটি লাইনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শনিবার (৪ নভেম্বর) বিকাল সাড়ে ৩টার দিকে হেমায়েতপুর-ভাটারা রুটের এমআরটি লাইন-৫ উদ্বোধন করেন তিনি।
এমআরটি লাইন-৫ এর প্রাথমিক বিস্তৃতি হবে হেমায়েতপুর থেকে ভাটারা হয়ে গাবতলী, মিরপুর-১০ ও গুলশান। এর আগে আগারগাঁও স্টেশনে আগারগাঁও-মতিঝিল অংশের মেট্রোরেল চলাচলের উদ্বোধন করেন তিনি। উদ্বোধন শেষে মেট্রোরেলে চড়ে তিনি মতিঝিল আসেন।
১৩.৫ কিলোমিটার ভূগর্ভস্থ অংশ এবং ৬.৫ কিলোমিটার এলিভেটেড অংশ নিয়ে ২০ কিলোমিটার দীর্ঘ এ প্রকল্প ২০১৯ সালে অনুমোদন পায়। ২০ কিলোমিটারের মধ্যে নির্মাণ করা হবে ১৪টি স্টেশন, এর মধ্যে নয়টি হবে আন্ডারগ্রাউন্ডে।
ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক গণমাধ্যমকে জানান,  ৪১ হাজার ২৩৯ কোটি টাকার এই প্রকল্পের কাজ শেষ হবে ২০২৮ সালে।
এমআরটি লাইন-৫ প্রকল্পের পরিচালক আফতাব হোসেন খান বলেন, সাভারের হেমায়েতপুরে ডিপোর মাটি ও ভূমি উন্নয়নের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি ও জনবল সংগ্রহ করা হয়েছে। ২০২৮ সালের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার লক্ষ্য ডিএমটিসিএল-এর। এ রুটের মেট্রোরেলে প্রতিদিন প্রায় ১০ লক্ষাধিক মানুষ যাতায়াত করতে পারবে বলে আশা করা হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.