ওল্ড ট্র্যাফোর্ডে ইউনাইটেডকে রুখে দিল বার্নলি

 

বিটিসি স্পোর্টস ডেস্ক: দুই পক্ষই খেলল আক্রমণাত্মক ফুটবল, পেল অনেক অনেক সুযোগ। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা আর মেলে না। দীর্ঘ প্রচেষ্টার পর শেষ দিকে গিয়ে জালের দেখা পেল ম্যানচেস্টার ইউনাইটেড। জাগাল জয়ের সম্ভাবনা। তবে, অল্প সময় বাদেই তাদের সেই আশা গুঁড়িয়ে দিল বার্নলি।
প্রিমিয়ার লিগে টানা চার ম্যাচ জয়শূন্য থাকার পর গত সপ্তাহে শেফিল্ড ইউনাইটেডকে ৪-২ গোলে হারিয়েছিল এরিক টেন হাগের দল। সেই জয়ের ধারা টেনে নিতে পারল না তারা।
শীর্ষ চারে থেকে ইউনাইটেডের আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা আগেই ফিকে হয়ে গেছে। এখন দলটির ইউরোপা লিগের টিকেট পাওয়াটাও পড়তে পারে ঝুঁকির মুখে।
৩৪ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে অ্যাস্টন ভিলা। দুই ম্যাচ কম খেলে ৬০ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে টটেনহ্যাম হটস্পার।
৩৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। ১ পয়েন্ট কম নিয়ে তাদের পরেই আছে নিউক্যাসল ইউনাইটেড। লিগ টেবিলের পাঁচ ও ছয় নম্বর দল খেলবে ইউরোপা লিগে।
এদিন শুরুটা অবশ্য দারুণ আশা জাগানিয়া করে ইউনাইটেড, শুরু থেকেই খেলতে থাকে দারুণ আক্রমণাত্মক ফুটবল। ১৯তম মিনিটে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগও পায় তারা; কিন্তু ব্রুনো ফের্নান্দেসের কোনাকুনি শট বাধা পায় পোস্টে।
প্রতিপক্ষের শুরুর চাপ সামলে পাল্টা আক্রমণ শুরু করে বার্নলি। প্রতিপক্ষের রক্ষণ ভেঙে তারা তৈরি করতে থাকে দারুণ সব সুযোগ।
২৭তম মিনিটে আন্দ্রে ওনানার নৈপুণ্যে জাল অক্ষত থাকে ইউনাইটেডের। বক্সের বাইরে থেকে উইলসনের জোরাল শট ক্রসবারের ওপর দিয়ে বাইরে পাঠান ক্যামেরুনের গোলরক্ষক। সাত মিনিট পর আরও একটি দুর্দান্ত সেভ করেন তিনি; লাইল ফস্টারের হেড দারুণ রিফ্লেক্সে ঝাঁপিয়ে রুখে দেন ওনানা।
৩৮তম আরেকটি প্রতি-আক্রমণে ভীতি ছড়ায় বার্নলি। বল পায়ে বক্সে ঢুকে ওনানাকে একা পেয়েছিলেন ফস্টার; কিন্তু আগুয়ান গোলরক্ষকের নাগালের বাইরে শট নিতে পারেননি দক্ষিণ আফ্রিকার ফরোয়ার্ড।
দ্বিতীয়ার্ধের নবম মিনিটে অধিনায়কের পাস ধরে বক্সে ঢুকে কোনাকুনি শট নেন আলেহান্দ্রো গারনাচো। দূরের পোস্টের একটু বাইরে দিয়ে চলে যায় বল। ৬৯তম মিনিটে আরও একবার হতাশ হতে হয় স্বাগতিকদের, গারনাচোর জোরাল শট দারুণ ক্ষিপ্রতায় বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান গোলরক্ষক।
অসংখ্য সুযোগ নষ্টের পর অবশেষে ৮০তম মিনিটে এগিয়ে যায় ইউনাইটেড। প্রতিপক্ষের ভুল পাস নিয়ন্ত্রণে নিয়ে ক্ষিপ্র গতিতে এগিয়ে যান আন্তোনি। বক্সে ঢোকার মুখে প্রতিপক্ষের চ্যালেঞ্জে পড়েই যাচ্ছিলেন, কোনোমতে ভারসাম্য সামলে নিচু শট নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। বল গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোললাইন পেরিয়ে যেতেই উল্লাসে ফেটে পড়ে ওল্ড ট্র্যাফোর্ড।
তবে, ইউনাইটেডের উল্লাস থেমে যেতেও খুব একটা দেরি হয়নি। একটি আক্রমণ রুখতে গিয়ে প্রতিপক্ষের ফরোয়ার্ড আমদুনিকে ফাউল করে বসেন ওনানা। ভিডিও মনিটরে দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে নিজেই ঠাণ্ডা মাথায় নিচু শটে সমতা টানেন সুইস ফরোয়ার্ড আমদুনি।
মরিয়া হয়ে বাকি সময়ে আরও কয়েকটি ভালো আক্রমণ করে ইউনাইটেড। দুই দফায় ভালো সুযোগও তৈরি করে তারা, কিন্তু কেউ পারেননি ব্যবধান গড়ে দিতে।
দিনের প্রথম ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের সঙ্গে ২-২ ড্র করে শিরোপা লড়াইয়ে পিছিয়ে পড়েছে লিভারপুল। ৩৫ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা।
৩৩ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। ৩৪ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.