হাসপাতালে চিকিৎসক ও নার্স মুখ ফিরিয়ে নেন, ওয়ার্ড এর বাইরে জনসন্মুখে সন্তান প্রসব

সিরাজগঞ্জ প্রতিনিধি: বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে উপস্থিত হয়েছিলেন সন্তানসম্ভাবা এক মা। কিন্তু হাসপাতালে উপস্থিত চিকিৎসক ও নার্স  সহ সবাই মুখ ফিরিয়ে নেন তার থেকে। মুখের উপর বলে দেন এ হাসপাতালে আপনার চিকিৎসা নেই। পরে সেবা না পেয়ে জনসম্মুখে সন্তান প্রসব করেছেন ঐ প্রসূতি।

গত রোববার (১ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে সিরাজগঞ্জ ২৫০ শস্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে এই ঘটনা ঘটে।

প্রসূতির পরিবার ও হাসপাতাল সূত্রে জানা যায়, সিরাজগঞ্জ সদর উপজেলার রুপসাচর এলাকার মোঃ আব্দুর রহিমের স্ত্রী মোছাঃ রহিমা খাতুন (২২) গর্ভকালীন সমস্যা নিয়ে গত রোববার রাত ১০ টার দিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি হন। ভর্তি হওয়ার পর প্রসবের কোন ব্যথা অনুভব না হওয়া ও রক্ত স্বল্পতায় ভুগছে এই মর্মে রহিমা খাতুনকে ১০ টা ২০ মিনিটের দিকে কর্তব্যরত চিকিৎসক বনশ্রী শাহা ছাড়পত্র প্রদান করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তির নির্দেশ দেন। ওই সময় কর্তব্যরত চিকিৎসক বনশ্রী শাহা প্রসব বেদনায় ছটফট করতে থাকা প্রসূতি রহিমা’র চিকিৎসার ব্যবস্থা না করে ফোনে কথা বলতে থাকেন।

এ পর্যায়ে রোগীর বেদনা আরও তীব্র হলে প্রসূতির স্বামী মোঃ আব্দুর রহিম গাইনী ও প্রসূতি ওয়ার্ড এর ২য় তলা থেকে চিকিৎসা না পেয়ে নিচে নামিয়ে হাসপাতালের প্রধান ফটক ইমাজেন্সির রুমের বাইরে সিএনজিতে ওঠানোর সময় জনসম্মুখেই সন্তানের জন্ম দেন রহিমা খাতুন।

এদিকে খোলা পাকা জায়গা সন্তান প্রসব করায় সন্তান গুরুতর আহত হন। পরে রোগীর স্বজন স্থানীয়দের তোপের মুখে প্রসূতি মা ও নবজাতককে শিশু ওয়ার্ড ও রহিমাকে গাইনী বিভাগে নিয়ে যাওয়া হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিরাজগঞ্জ প্রতিনিধি মো: সুলতান হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.