হাবিপ্রবির ইঞ্জিনিয়ারিং অনুষদের নতুন ডীন অধ্যাপক ড. মোঃ সাজ্জাদ হোসেন

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ইঞ্জিনিয়ারিং অনুষদের নতুন ডীন হিসেবে আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দায়িত্ব গ্রহণ করেছেন ফুড ইঞ্জিনিয়ারিং এ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক ডঃ মোঃ সাজ্জাদ হোসেন সরকার।
গতকাল বুধবার (১৮ নভেম্বর ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেমের অনুমোদনক্রমে এবং রেজিস্টার অধ্যাপক ডা. মোঃ ফজলুল হকের স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে বিষয়টি জানানো হয়।

অফিস আদেশে বলা হয়,” ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন পদে অধিষ্ঠিত অধ্যাপক ড. মারুফ আহমেদ ফুড প্রসেসিং এ্যান্ড প্রিজারভেশন বিভাগের ডীন পদের কার্যকাল ১৮.১১.২০২০ তারিখ শেষ হওয়ায় বিশ্ববিদ্যালয় আইনের ২৩(৫) ধারা মূলে জ্যেষ্ঠতার ভিত্তিতে অধ্যাপকগণের মধ্য হতে আবর্তনক্রম অনুযায়ী পরবর্তী দুই (২) বছরের জন্য ফুড ইঞ্জিনিয়ারিং এ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোঃ সাজ্জাদ হোসেন সরকারকে নিম্ন বর্ণিত শর্তসাপেক্ষে ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন পদে নিয়োগ প্রদান করা হলো।

শর্তাবলী:
১। বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রবর্তিত সকল বিধি-বিধান মেনে চলতে বাধ্য থাকবেন।
 ২। বিধি মোতাবেক এক্ষেত্রে প্রদেয় ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।
৩। এ নিয়োগের মেয়াদ সর্বোচ্চ দুই(২) বছর, তবে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রয়োজন মনে করলে মেয়াদ শেষ হওয়ার পূর্বেই এ নিয়োগ আদেশ বাতিল করতে পারবেন।
৪। এ আদেশ ১৯.১১.২০২০ তারিখ হতে কার্যকর হবে “।
ডীন হিসাবে নিয়োগ পাওয়ার পর অধ্যাপক ডঃ মোঃ সাজ্জাদ হোসেন বলেন, ” শুরুতেই মহান সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করছি। আমার আজকের অবস্থানে আসতে যেসকল মানুষের অবদান রয়েছে তাদের সকলকে স্মরণ করছি। পাশাপাশি আমার সম্মানিত পিতা-মাতা, সম্মানিত শিক্ষক মন্ডলী সহ সকল শুভাকাঙ্ক্ষীকে ধন্যবাদ জানাই।
ইঞ্জিনিয়ারিং অনুষদকে এগিয়ে নিতে আমি সকলের সহায়তা ও দোয়া প্রার্থনা করছি। আমি জানি ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থীদের অনেক সমস্যা আছে, সেগুলোকে অগ্রাধিকার দিয়ে সময়ের সাথে সাথে সমাধান করার চেষ্টা করা হবে। পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানাতে চাই আমার উপর আস্থা রাখার জন্য। আমার চেষ্টা থাকবে ইঞ্জিনিয়ারিং অনুষদকে এগিয়ে নিতে শিক্ষা ও গবেষণার খাতকে আরো বেশি সমৃদ্ধশালী ও প্রসার করা “।
এদিকে নতুন ডীনতে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, সাধারণ শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা।
উল্লেখ্য যে, ‘টু স্টেজ গ্রাইন ড্রায়ার’ মেশিন আবিষ্কার করে অধ্যাপক ডঃ মোহাম্মদ সাজ্জাদ হোসেন সরকার ইতিমধ্যে হাবিপ্রবি সহ সারা দেশে আলোড়ন সৃষ্টি করেছেন। তার উদ্ভাবিত প্রযুক্তির সুফল দিনাজপুরের স্থানীয় প্রান্তিক কৃষকেরা ইতিমধ্যে পেতে শুরু করেছেন বলে জানা যায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.