হাতিয়ার ভাসানচর থেকে পালাতে গিয়ে ১৮ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি: দালালের মাধ্যমে নোয়াখালীর হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে উখিয়ায় যাওয়ার পথে নারী ও শিশুসহ ১৮ রোহিঙ্গাকে আটক করা হয়েছে।
আজ রবিবার (২৮ আগস্ট) সকালে আটককৃত রোহিঙ্গাদের পুনঃরায় ভাসানচর পাঠিয়েছে কোম্পানীগঞ্জ থানা পুলিশ। এর আগে শনিবার দিবাগত রাত ১১টার দিকে চর এলাহী ৩নং ওয়ার্ডের ঘাট সংলগ্ন বেড়ি বাঁধ থেকে তাদের আটক করা হয়।
আটককৃত রোহিঙ্গা হচ্ছেন: ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ৮৫নং ক্লাস্টারের তৈয়ব (৩৮), সামসিদা বেগম (৩২), রেন ওয়ান (১৪), তাসমিন আরা (১২), ইয়াসমিন আরা (১০), মো. আনাস (৮), জেসমিন আরা (৬), মো. ইয়াছের (৪), মো. কাওছার (২), শাহারা বেগম (২৭), সুফিয়া (১২), সুমাইয়া (১০), শাবনুর (৬), ৮৬নং ক্লাস্টারের ইয়াসমিন (৫), আজিজা (১৮), আজিজ খান (১), জাহিদ হোসেন (২২) এবং ৭১নং ক্লাস্টারের এবাদুল্লাহ (৩০)।
স্থানীয়রা জানান, শনিবার রাতে চরএলাহী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ঘাট সংলগ্ন আলমগীরের দোকান এলাকায় শিশুসহ ১৮ জন একসঙ্গে ঘোরাঘুরি করছিলেন। বিষয়টি সন্দেহ হলে তাদের গতিরোধ করে পরিচয় জানতে চাওয়া হয়। জিজ্ঞাসাবাদে তারা ভাসানচর থেকে পালিয়ে এসেছে বলে স্বীকার করে। 
পরে উপস্থিত লোকজন তাদের চর এলাহী ইউনিয়ন পরিষদে নিয়ে যায় এবং স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে থানায় খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের থানায় নিয়ে যায়।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান বিটিসি নিউজকে বলেন, প্রাথমিকভাবে তারা জানিয়েছে দালালের মাধ্যমে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশ্যে ভাসানচর থেকে পালিয়ে এসেছিল। কিন্তু দালালরা তাদের কক্সবাজার বলে চর এলাহীতে নামিয়ে দিয়ে চলে যায়।
সকালে তাদের পুনঃরায় ভাসানচর পাঠানো হয়েছে বলে জানান ওসি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল (শিমুল)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.